× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার

২২ সন্তানের পরিবারে ভোজন

অনলাইন

মানবজমিন ডেস্ক
(৪ সপ্তাহ আগে) জানুয়ারি ২৫, ২০২১, সোমবার, ২:৫৬ অপরাহ্ন

নোয়েল (৫০) ও সু (৪৫) র‍্যাডফোর্ড দম্পত্তি হলেন বৃটেনের সবচেয়ে বড় পরিবারের জনক-জননী। তাদের সন্তানের সংখ্যা ২২। সম্প্রতি পুরো পরিবার নিয়ে ব্যাপক এক ভোজ করেছেন তারা। সু র‍্যাডফোর্ড ওই ভোজনের খাবারের ছবি পোস্ট করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সালাদ, চিপস, কার্লি ফ্রাইস, ভাত, লুচি, পিৎজা, কাবাব, কারি, বার্গার, ফান্টা ও কোকা কোলাসহ তাদের বিশাল ভোজনের ছবি নেটিজেনদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। পুরো পরিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার বিষয় হয়ে উঠেছে।

দ্য মেট্রোর এক প্রতিবেদনে বলা হয়, র‍্যাডফোর্ড পরিবার বৃটেনের ল্যাঙ্কাশায়ারের মোরক্যাম্বের বাসিন্দা। করোনা ভাইরাস (কোভিড-১৯) নিয়ন্ত্রণে জারি হওয়া লকডাউনের মধ্যে এক সপ্তাহ বাড়িতে থেকেই পড়াশোনা করতে হয়েছে পরিবারের শিক্ষার্থী সদস্যদের। দীর্ঘ ওই সপ্তাহের পর সন্তানদের নিয়ে বাইরে থেকে অর্ডার করে খাবার আনিয়ে খেয়েছেন সু ও নোয়েল।

সু’র পোস্ট করা ছবিতে দেখা যায়, তাদের খাবারের মধ্যে ১০টি পিৎজা, পাঁচ সেট কাবাব, বার্গার, চিপস ও কারি ছিল।
স্থানীয় একটি রেস্তোরাঁয় খাবারের দামের সঙ্গে তুলনা করে মেট্রো জানিয়েছে, ডেলিভারিসহ খাবারগুলোর দাম বাংলাদেশি মুদ্রায় ২১ হাজার টাকার বেশি।

খাবারের ছবির পাশাপাশি নিজের ১০ সন্তানের খাওয়ার ছবিও পোস্ট করেছেন সু। তার সন্তানরা হচ্ছেন: ক্রিস (৩১), সোফি (২৭), ক্লোয়ি (২৫), জ্যাক (২৩), ড্যানিয়েল (২১), লিউক (২০), মিলি (১৯), ক্যাটি (১৮), জেমস (১৭), অ্যালি (১৫), অ্যাইমি (১৪), যশ (১৩), ম্যাক্স (১২), টিলি (১০), অস্কার (৯), ক্যাসপার (৮) হলি (৫), ফিবি (৪), আর্চি (৩), বনি (২), হেইডি (১)। এছাড়া, ২০১৪ সালে আলফি নামের একটি সন্তান জন্মের আগেই মারা যায়। র‍্যাডফোর্ড পরিবারের সন্তানদের মধ্যে ক্রিস, সোফি ও মিলি ইতিমধ্যে নিজেরাই বাবা-মা হয়ে উঠেছেন।

র‍্যাডফোর্ড পরিবার প্রথম পরিচিত পায় তাদের নিয়ে টিভি চ্যানেল ফোরের একটি তথ্যচিত্র প্রচারের পর। এখন তাদের নিজস্ব ইউটিউভ চ্যানেলও আছে। বর্তমানে সু ও নোয়েলের সঙ্গে একই বাড়িতে বাস করা সবচেয়ে বড় র‍্যাডফোর্ড হচ্ছেন ক্লোয়ি। সম্প্রতি ইন্সটাগ্রামে এক প্রশ্নোত্তর পর্বে ক্লোয়ি জানান, নিজের বাড়ি কেনার জন্য অর্থ জমাচ্ছেন তিনি। আরো জানান, সর্বোচ্চ তিনটি সন্তান নিতে ইচ্ছুক তিনি।

পরিবারে এত সদস্য থাকলেও শিশু সুবিধা ছাড়া অন্য কোনো সরকারি সুবিধা তারা নেন না। পরিবারের ব্যয় নির্বাহের একমাত্র অবলম্বন পরিবারের কর্তা নোয়েলের বেকারি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর