× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

ফিরেই সিরিজ সেরা হয়ে কিংবদন্তিদের পাশে সাকিব

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৫ জানুয়ারি ২০২১, সোমবার

আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের সিরিজটা ব্যাটে-বলে রাঙিয়েছেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে এক ফিফটিতে ১১৩ রান ও ৬ উইকেট ওয়ানডের এক নম্বর অলরাউন্ডারের। তবে সোমবার তৃতীয় ওয়ানডেতে বোলিংয়ের সময় মাঠ ছেড়েছেন কুঁচকির চোট নিয়ে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪.৫ ওভার বল করে ছিলেন উইকেটশূন্য। তবুও সিরিজ সেরার পুরস্কারটা উঠেছে সাকিবের হাতেই। ওয়ানডে ক্যারিয়ারে ষষ্ঠবার সিরিজসেরার পুরস্কার হাতে নিজের ইনজুরির অবস্থা জানিয়ে সাকিব বলেন, ‘২৪ ঘণ্টার আগে কিছু বলা যাচ্ছে না। এখন বেশ ব্যাথা অনুভব করছি।’ ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ষষ্ঠবার ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন তিনি। এতদিন পাঁচটি ম্যান অব দ্য সিরিজের পুরস্কার নিয়ে তামিম ইকবালের সঙ্গে যৌথভাবে সবার ওপরে ছিলেন সাকিব।
যা এখন পুরোপুরি নিজের করে নিলেন। তিন সংস্করণ মিলিয়ে ১৪তম বার (টেস্টে ৫ ও টি-টোয়েন্টিতে ৩ বার) সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন সাকিব। ক্রিকেট ইতিহাসে যা চতুর্থ সর্বোচ্চ। সাকিবের আগে রয়েছেন জ্যাক ক্যালিস (১৫), বিরাট কোহলি (১৮) ও শচীন টেন্ডুলকার (২০)।

ম্যাচসেরা হয়েছেন ৫৫ বলে ৬৪ রানের ইনিংস খেলা মুশফিকুর রহীম। উইকেটের পেছনে চার ক্যাচও নিয়েছেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর