× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

হাম-রুবেলা টিকা দানে বাধা, দুইজনকে কারাদণ্ড

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে
২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

জেলার জুড়ী উপজেলার একটি কমিউনিটি ক্লিনিকে হাম-রুবেলা টিকা দান কাজে স্বাস্থ্যকর্মীদের বাধা প্রদান ও শারীরিক হেনস্তা করায় ক্লিনিকের ভূমিদাতাকে একদিন ও তার পুত্রকে এক মাসের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত রোববার উপজেলার জায়ফরনগর ইউনিয়নের ইউসুফনগর গ্রামে এই ঘটনাটি ঘটে। স্বাস্থ্যকর্মী নকুল দাস অভিযোগ করে গণমাধ্যমকর্মীদের বলেন হাম-রুবেলা টিকা দানের জন্য তারা তিনজন স্বাস্থ্যকর্মী গত রোববার সকালে ইউসুফনগর কমিউিনিটি ক্লিনিকে যান। তখন ক্লিনিকের ভূমিদাতা মুন্সী মঞ্জুর আলীর পুত্র আব্দুল মন্নান ও তার পুত্র নজরুল ইসলাম কয়েকজন লোক নিয়ে ক্লিনিকে এসে টিকা দানে বাধা প্রদান করেন। তারা তখন এর কারণ জানতে চাইলে তাদের সঙ্গে খারাপ আচরণ ও শারীরিকভাবে হেনস্তা করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সমরজিৎ সিংহ গণমাধ্যমকর্মীদের বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেন। তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সত্যতা পান।
তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আব্দুল মন্নানকে একদিন ও তার পুত্র নজরুল ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এ কমিউনিটি ক্লিনিকের ভূমিদাতা আব্দুল মন্নান ইতিপূর্বে আরো কয়েকবার স্বাস্থ্যকর্মীদের সঙ্গে এ রকম খারাপ আচরণ করেন ও ক্লিনিকে তালা লাগিয়ে দেন। কারণ তার কথা মতোই নাকি ক্লিনিক চলাতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর