× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার
চসিক নির্বাচন

চট্টগ্রাম নগরীতে বিজিবি মোতায়েন

অনলাইন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
(১ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২১, মঙ্গলবার, ৯:৩৩ পূর্বাহ্ন

চসিক নির্বাচনের প্রচারণা শেষ হয়েছে সোমবার মধ্যরাতে। নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা এড়াতে নগরীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। সোমবার বিকেল থেকে বিজিবির গাড়ি বন্দরনগরীর বিভিন্ন এলাকায় টহল দেয়া শুরু করেছে। জানা গেছে, এ নির্বাচন সামনে রেখে মোট ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ২২ প্লাটুন দায়িত্ব পালন করবে চসিক এলাকায়। তিন প্লাটুন থাকবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে। প্রতি প্লাটুনে ১৬ জন করে বিজিবি সদস্য আছেন। এ বিষয়ে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (মেট্রো) সুমনী রহমান বলেন, ‘নির্বাচন কমিশন থেকে জারি হওয়া পরিপত্র অনুযায়ী সোমবার বিকেল থেকে শহরে ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
বিকেলে বিজিবি সদস্যরা রিটার্নিং অফিসারের কার্যালয় এবং জেলা প্রশাসনে রিপোর্ট করে টহল দিতে শুরু করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটরা তাদের তত্ত্বাবধান করবেন। তারা নির্বাচনের পরদিন পর্যন্ত বিজিবি নগরীতে দায়িত্ব পালন করবেন।’ এদিকে ৯০০০ পুুলিশ সদস্য মাঠে নামছে বলে জানান হাসানুজ্জমান। সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরও বলেছেন একই কথা। তিনি বলেন, সুষ্ঠভাবে ভোট গ্রহণের লক্ষে চসিক নির্বাচনের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে এবার ৯০০০ হাজার পুলিশ সদস্য মোতায়েন থাকছে। সেই সাথে থাকছে গোয়েন্দা পুলিশ সদস্যারাও। এছাড়া ভোটের আগের রাতে মাঠে নামবে র‌্যাব।  এদিকে শেষদিনে জমজমাট প্রচারণা চালিয়েছেন নির্বাচনের দুই হেভিওয়েট প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী ও ডা. শাহাদাত হোসেন। এরমধ্যে রেজাউল করিমের প্রচারণায় রবিবার থেকে অংশ নিয়েছেন দেশের চলচ্চিত্র ও নাট্যজগতের জনপ্রিয় তারকারা। সোমবার সকালেও অভিনেতা রিয়াজ, মীর সাব্বির ও সায়মন সাদিক, অভিনেত্রী অপু বিশ্বাস, মাহিয়া মাহি, অরুণা বিশ্বাস, তারিন জাহান, তানভীন সুইটি নৌকার প্রচারণায় অংশ নিয়ে নগরীর বিভিন্ন এলাকা ঘুরেছেন। যা বাড়তি আকর্ষণ বলে মনে করছেন আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা। তবে এটাকে পাশ্চাত্য সংস্কৃতি বলেও মন্তব্য করছেন ভোটাররা। উল্লেখ্য, বুধবার (২৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর