× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

বাংলারজমিন

বেনাপোল (যশোর) প্রতিনিধি
২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রাখা হয়েছে। মঙ্গলবার সকালে বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল এ তথ্য জানান।  তবে বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে করোনা প্রতিরোধ শর্ত মেনে পাসপোর্টধারী যাত্রীরা যাতায়াত করছেন বলে জানিয়েছেন বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব।
বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, ভারতে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে সকাল থেকে বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকার বিষয়টি ভারতীয় বাণিজ্যিক সংগঠনগুলো জানিয়েছেন। আগামীকাল বুধবার থেকে পুনরায় এ পথে আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক ভাবে চলবে।
আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকায় দুই পার বন্দরে প্রবেশের অপেক্ষায় সহস্রাধিক পণ্যবাহী ট্রাক আটক পড়েছে। এসব আমদানি পণ্যের মধ্যে শিল্প কারখানার কাঁচামাল, তৈরি পোশাক, কেমিক্যাল ও বিভিন্ন ধরনের খাদ্য রয়েছে। রপ্তানি পণ্যের মধ্যে রয়েছে পাট ও পাটজাত দ্রব্য এবং মাছ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর