× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

করোনা জয়ের লক্ষ্যে

অনলাইন

নিজস্ব সংবাদদাতা
(১ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২১, মঙ্গলবার, ২:৪৭ অপরাহ্ন

আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন জানিয়েছেন শীঘ্রই আমেরিকা কোভিডকে জয় করতে সক্ষম হবে। আগামী গ্রীষ্মকালের মধ্যেই প্রতিটি আমেরিকাবাসীর দেহে কোভিডের হার্ড ইমিউনিটি তৈরি হয়ে যাবে। দ্রুত ভ্যাকসিন বন্টনের মাধ্যমে মার্কিন নাগরিকরা ফের তাদের স্বাভাবিক ছন্দে ফিরতে পারবে। টাইমসের খবর অনুসারে হোয়াইট হাউজের একটি সাংবাদিক সম্মেলন করে এমনটাই দাবি করেছেন বাইডেন। আগামী কয়েক মাসের মধ্যেই দেশের প্রতিটি প্রান্তে ভ্যাকসিন পাওয়া যাবে বলেই মনে করেন বাইডেন। এই কাজকে একটি চ্যালেঞ্জ হিসাবেই দেখেছেন তিনি। তাই প্রশাসন থেকে শুরু করে চিকিৎসকদের সেইমত বার্তা দিয়েছেন। প্রতিদিন ১০০ মিলিয়ন ভ্যাকসিন উৎপাদন করা নিয়ে তিনি ইতিমধ্যে সকলকেই কাজ করার কথা জানিয়েছেন।
বাইডেনের মতে আগামী ১০০ দিনের মধ্যে করোনা ভ্যাকসিন নিয়ে তারা জয়ের পথে হাটবেন। দেশের নাগরিকরা যেন ভীত হয়ে না পড়েন। তাদের স্বার্থেই তিনি কাজ করতে এসেছেন। তাই সেখানে তিনি কোনো গাফিলতি করবেন না বা বরদাস্তও করবেন না। নিজের দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার যে দায়িত্ব তাকে আমেরিকানরা দিয়েছেন তা তিনি পালন করবেন। করোনায় অন্যেতম ক্ষতিগ্রস্ত দেশ হিসাবে বিশ্বের বাজারে আমেরিকার নাম উঠে এসেছে। করোনায় জীবনহানির ঘটনা এখানে প্রচুর ঘটেছে। তাই আগামীদিনে তিনি আরও সতর্ক হয়ে মাঠে নামতে চান। তাকে এই কাজে সহায়তা করবেন কমালা হ্যারিস। বর্ণবিদ্বেষের প্রতিটি মাত্রা এড়িয়ে গিয়ে তারা মার্কিন নাগরিকদের পাশে থাকতে চান। করোনার মত মহামারি যাতে আগামীদিনে মাথা তুলে দাড়াতে না পারে সে বিষয়েও জোর দিয়েছেন নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর