× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

নির্বাচনী ফলের বিরুদ্ধে ভোট দেয়া কংগ্রেস সদস্যদের অর্থ দেবে না গুগল

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২১, মঙ্গলবার, ৩:১৯ অপরাহ্ন

নির্বাচনী ফলের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের যেসব কংগ্রেস সদস্য ভোট দিয়েছেন তাদের জন্য ডোনেশন বা দান দেয়া বন্ধ করে দেবে গুগল। এক ঘোষণায় এ কথা জানিয়েছে অ্যালফাবেট ইনকরপোরেশন। তাদের প্রতিষ্ঠান গুগল। অ্যালফাবেট ইনকরপোরেশন তাদের পলিটিক্যাল অ্যাকশন কমিটি থেকে যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্যদের ডোনেশন দিয়ে থাকে। কিন্তু এবার যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ফলের বিরুদ্ধে যেসব কংগ্রেস সদস্য ভোট দিয়েছেন তারা ওইসব সদস্যকে কোনো ডোনেশন দেবে না। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এতে বলা হয়, এ মাসের শুরুর দিকে অর্থাৎ ৬ই জানুয়ারি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের উস্কানিতে ক্যাপিটল হিলে নারকীয় তাণ্ডবলীলা চালায় তার সমর্থকরা। এ ঘটনার পর থেকেই প্রযুক্তি বিষয়ক জায়ান্ট গুগল রাজনৈতিক সব রকম ‘কনট্রিবিউশন’ স্থগিত করেছে।
একই সঙ্গে রাজনৈতিক কনট্রিবিউশনের দিকে তাদের নীতি নতুন করে পর্যালোচনা করে। এমন পর্যালোচনা শেষে নেটপিএসি পরিচালনা পরিষদ সিদ্ধান্ত নিয়েছে যে, নির্বাচনের ফল সার্টিফাই করার বিরুদ্ধে যেসব কংগ্রেস সদস্য ভোট দিয়েছেন তাদের জন্য কোনোই কনট্রিবিউশন তারা দেবে না। গুগলের একজন প্রতিনিধি এক বিবৃতিতে এসব কথা জানিয়েছেন। একই রকম হুমকি দিযেছে অ্যামাজন, এটিঅ্যান্ডটি, কমকাস্ট করপোরেশন, ভেরাইজন কমিউনিকেশন সহ বিভিন্ন প্রতিষ্ঠান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Citizen
২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার, ৫:২৩

Appropriate. Bangladeshi corporates must stop donate money to politicians who helped kill our democracy.

অন্যান্য খবর