× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

সারা দেশে টিকা প্রয়োগ ৭ই ফেব্রুয়ারি শুরু

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২১, মঙ্গলবার, ৫:২৫ অপরাহ্ন

সারা দেশে গণটিকাদান কর্মসূচি আগামী ৭ই ফেব্রুয়ারি থেকে শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। আজ মঙ্গলবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আগামীকালের টিকাদান কর্মসূচি উদ্বোধনের জোর প্রস্তুতি চলছে। তা দেখার জন্য মন্ত্রী হাসপাতালটি পরিদর্শন করেন। কাল বুধবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এই টিকা দিয়েই বাংলাদেশে শুরু হবে কোভিড-১৯-এর টিকাদান প্রক্রিয়া। আগামীকাল বেলা সাড়ে তিনটায় এই হাসপাতালে করোনার টিকাদানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি যুক্ত হবেন।
বৃহস্পতিবার দেশের পাঁচটি হাসপাতালে (কুর্মিটোলাসহ) সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের টিকা দেয়া হবে।


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও বাংলাদেশ-–কুয়েত মৈত্রী হাসপাতালেও করোনার টিকাদানে প্রস্তুতি নিতে দেখা গেছে। সোমবার এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে ভারত থেকে ৫০ লাখ টিকা বাংলাদেশে পৌঁছায়। অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিড-১৯-এর এই ভ্যাকসিন উৎপাদন করছে ভারতের সিরাম ইনস্টিটিউট। এই ভ্যাকসিনের নাম দেয়া হয়েছে ‘কোভিশিল্ড’।
এর আগে ভারত সরকারের কাছ থেকে উপহার হিসেবে কোভিশিল্ডের ২০ লাখ ডোজ পেয়েছে বাংলাদেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
RAMIZ KHAN
২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার, ২:২৬

সাস্থ্য মন্ত্রী সাহেব, জনগণ টিকা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে আছে। বহু কিছু রটানো হচ্ছে যাতে জনগণ ঠিকানা না নেয়। জনগণের সন্দেহ দূরীকরণে আপনি নিজে প্রকাশ্যে টিকা নিয়ে মানুষের ভয় ভীতি থেকে অব্যাহতি দিতে পারেন। ধন্যবাদ

অন্যান্য খবর