× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইপিআরসি চেয়ারম্যানের শ্রদ্ধা

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২১, মঙ্গলবার, ৬:১১ অপরাহ্ন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের (ইপিআরসি) নবনিযুক্ত চেয়ারম্যান (সচিব) জাকিয়া সুলতানা। মঙ্গলবার সকাল সাড়ে আটটায় রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় ইপিআরসি সচিব (উপসচিব) কাজী নূরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, জাকিয়া সুলতানা সরকারের সচিব হিসেবে পদোন্নতি পেয়ে গত ১০ জানুয়ারি বাংলাদেশ জ¦ালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের (ইপিআরসি) চেয়ারম্যান হিসেবে যোগদান করেন। এর আগে অতিরিক্ত সচিব হিসেবে তিনি আর্থিক প্রতিষ্ঠান বিভাগে সংযুক্ত ছিলেন। জাকিয়া সুলতানা ১০ম বিসিএসের মাধ্যমে ১৯৯১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেন। তিনি কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হাসপাতাল), পরিবেশ ও বন মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, মহিলা বিষয়ক অধিদপ্তর সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
অর্থ মন্ত্রণালয়ে কর্মরত থাকায় অবস্থায় তিনি ব্যাংকগুলো ডিজিটালাইজেশন এর মাধ্যমে আর্থিক স্বচ্ছতা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি মাঠ প্রশাসনে উপজেলা ম্যাজিষ্ট্রেট হিসেবে মুন্সিগঞ্জ ও নারায়নগঞ্জে পালন করেছেন। জাকিয়া দাপ্তরিক প্রয়োজনে ইউএসএ, ইউকে, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, চীন, জাপান, ফ্রান্স, জার্মানি, ইতালি সফর করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর