× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার
নলছিটি পৌরসভা নির্বাচন

মেয়রপ্রার্থী মাসুদের নির্বাচনে বাধা নেই

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২১, মঙ্গলবার, ৭:১০ অপরাহ্ন

ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে মেয়রপ্রার্থী কেএম মাসুদকে প্রতীক বরাদ্দ দিতে নির্বাচন কমিশনকে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। এর ফলে তাকে এখন প্রতীক বরাদ্দ দিতে আইনি আর কোনো বাধা নেই। মঙ্গলবার  প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রাখেন। আগামী ৩০ জানুয়ারি নলছিটি পৌরসভার নির্বাচন। আদালতে প্রার্থীর পক্ষে আইনজীবী ছিলেন রুহুল কুদ্দুস কাজল। সঙ্গে ছিলেন আইনজীবী মো. আক্তার রসুল (মুরাদ)। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।
গত বছর ১৪ ডিসেম্বর নির্বাচন কমিশনের উপসচিব ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনের প্রজ্ঞাপন জারি করেন। ৩১ ডিসেম্বর কে এম মাসুদ মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন।
যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা (জেলা নির্বাচন কর্মকর্তা) গত ৩ জানুয়ারি কে এম মাসুদের মনোনয়নপত্রটি বাতিল করে দেন। হলফনামায় মামলা সংক্রান্ত তথ্যের ‘গরমিলকে’ কারণ দেখিয়েছিলেন তিনি। এর বিরুদ্ধে কে এম মাসুদ আপিল করলে সেটিও না মঞ্জুর হয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট আবেদন করেন কে এম মাসুদ। সে রিটের শুনানি করে গত ১৩ জানুয়ারি হাই কোর্ট রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত স্থগিত করে। সেই সঙ্গে কে এম মাসুদকে প্রতীক বরাদ্দ দিয়ে পৌর নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বিতা বহাল রাখতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয়। রাষ্ট্রপক্ষ হাই কোর্টের এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে। গত ১৯ জানুয়ারি আপিল বিভাগের চেম্বার আদালত হাই কার্টের আদেশটি ৮ সপ্তাহের জন্য স্থগিত করে দেয়। চেম্বার আদালতের এ আদেশ বাতিল চেয়ে আপিল বিভাগে আবেদন করেন কে এম মাসুদ। সে আবেদনের শুনানির পর সর্বোচ্চ আদালত চেম্বার আদালতের আদেশটি বাতিল করে হাই কোর্টের আদেশটিই বহাল রাখে। ফলে আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় নলছিটি পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন কে এম মাসুদ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Rahman
২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার, ৭:৪৪

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বরকাতু। শুভকামনা রইল

অন্যান্য খবর