× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার

দৃষ্টিপ্রতিবন্ধীর ভিক্ষার টাকায় কেনা জমিতে বর্গাচাষির হানা, অতপর...

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে
২৭ জানুয়ারি ২০২১, বুধবার

ময়মনসিংহের মুক্তাগাছা কুতুবপুরে দৃষ্টিপ্রতিবন্ধী মানিক মিয়ার ক্রয়কৃত জমি উদ্ধারে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। সন্ত্রাসীদের হুমকিতে অসহায় পরিবারটি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। গতকাল মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান মানিকের প্রতিবেশী মোয়াজ্জেম হোসেন। এ সময় দৃষ্টিপ্রতিবন্ধী মানিকের প্রতিবেশী ওয়াজেদ আলী সুরুজ মোল্লা ও ভুক্তভোগী পরিবারের মানিকের স্ত্রী আসমা, বড় বোন কনিকা, এক ছেলে-দুই মেয়ে উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে  বলা হয়, দৃষ্টিপ্রতিবন্ধী মানিক ভিক্ষাবৃত্তি করে সংসার চালান। ভিক্ষা করে জমানো টাকায় মুক্তাগাছা কুতুবপুরে সাড়ে ৬ শতাংশ জমি কিনে দখল ও নিজ নামে খারিজ করান। জমিটি চাষাবাদের জন্য পার্শ্ববর্তী আবুবক্কর সিদ্দিকের কাছে বর্গা দেন। পরে আবুবক্কর সিদ্দিক ও সঙ্গীয় লোকজন ওই জমি দখলের উদ্দেশ্যে সন্ত্রাসী হামলা চালায়। হামলার সময় ঘটনার খবরে মানিকের মা মৃত্যুবরণ করেন।
এ বিষয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে কোনো সুরাহা পাচ্ছেন না দৃষ্টিপ্রতিবন্ধী মানিক মিয়া। মুক্তাগাছা থানায় মামলা করেছেন ভুক্তভোগী মানিক মিয়া। পুলিশ এ ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করলে তিনদিন পর আদালত অপরাধীদের জামিন দেয়। জামিনে মুক্ত হয়ে অপরাধীরা মানিক মিয়ার বসতবাড়িতে হামলা ও ভাঙচুর করে এবং খুন ও অপহরণের হুমকি দেয়। ফলে নিরুপায় হয়ে দৃষ্টিপ্রতিবন্ধী মানিক মিয়া প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর