× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

শ্রীমঙ্গলে পুলিশি বাধায় বিএনপি’র সম্মেলন পণ্ড

বাংলারজমিন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
২৭ জানুয়ারি ২০২১, বুধবার

পুলিশের বাধায় শ্রীমঙ্গল উপজেলা বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন পণ্ড হয়ে গেছে। গতকাল বেলা ১১টায় শহরের অদূরে সিন্দুরখান সড়কের পাশে এই সম্মেলনের আয়োজন করা হয়। এ উপলক্ষে যাবতীয় প্রস্তুতিও সম্পন্ন করা হয়। জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি এম নাসের রহমান সম্মেলনে প্রধান অতিথি এবং বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব), জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ফয়জুল করিম ময়ুন, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান বিশেষ অতিথি থাকার কথা ছিল। পুলিশ বলছে, করোনাভাইরাস পরিস্থিতিতে জন সমাগম এড়াতে ও যথাযথ কর্তৃপক্ষের পূর্বানুমতি না থাকায় সম্মেলনে বাধা দেয়া হয়েছে।
সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব নূরে আলম সিদ্দিকী জানান, গত ২৪শে জানুয়ারি সম্মেলনের অনুমতির জন্য দলীয় প্যাডে শ্রীমঙ্গল থানায় একটি আবেদন করা হয়। এতে উল্লেখ করা হয় গতকাল শ্রীমঙ্গল শহর বা শহরতলীতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) শ্রীমঙ্গল উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হবে। এতে জেলা শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
তিনি বলেন, আমরা প্রশাসনকে অবগত করে জেলা পরিষদের অডিটোরিয়াম বরাদ্দ নিয়েছিলাম। অথচ দু’দিন অতিবাহিত হলেও হলের চাবি আমাদের দেয়া হয়নি। পরে জেলা সভাপতির সঙ্গে কথা বলে শহরতলীতে সম্মেলনের স্থান নির্ধারণ করি। গতকাল বেলা ১১টার দিকে জেলা নেতৃবৃন্দের সম্মেলনে যোগ দেয়ার কথা ছিল। সকাল ১০টার দিকে একদল পুলিশ সম্মেলন স্থল ঘিরে ফেলে এবং সম্মেলন অনুষ্ঠানে বাধা দেয় এবং সভাস্থলের মাইক বন্ধ করে দেয়। এ সময় এসিল্যান্ডের উপস্থিতিতে পুলিশ সম্মেলনে ব্যবহৃত মালামাল জব্দ করে। এ সময় সম্মেলনে উপস্থিত মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব) বলেন, সম্মেলন উপলক্ষে বিপুলসংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিল, কিন্তু পুলিশ সম্মেলনের চারপাশে ব্যারিকেড দিয়ে ভীতির সৃষ্টি করে। যাতে জেলার নেতৃবৃন্দ সম্মেলনে যোগ দিতে না পারেন সেজন্য রাত থেকেই সম্মেলন বানচাল করার জন্য নেতাকর্মীদের ফোনে হুমকি দেয়া হয়। শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয় বলে অভিযোগ করেন তিনি। এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) হুমায়ন কবির বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে সভা সমাবেশের ওপর জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা রয়েছে। যে কারণে বিএনপি’র এই সম্মেলন না করতে পুলিশ পাঠানো হয়েছে।
 জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি এম নাসের রহমান বলেন, সম্মেলনের বিষয়ে স্থানীয় বিএনপি আগে থেকেই শ্রীমঙ্গল থানাকে অবহিত করা হয়। ঘরোয়া পরিবেশে সম্মেলন করার বিষয়ে পুলিশের কোনো অনুমতি লাগে কিনা তা আমার জানা নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর