× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

আরচারির মাঠে আজ ফুটবলের অভিষেক

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৭ জানুয়ারি ২০২১, বুধবার

একরকম হঠাৎ করেই টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে প্রিমিয়ার লীগ ফুটবলের ভেন্যু ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আরচারি ফেডারেশনের এই মাঠকে ফুটবলের জন্য বরাদ্দও দিয়ে দেয় জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। এতে দেখা দেয় জটিলতা। আরচারদের অনুশীলনে ব্যাঘাত ঘটার কারণ দেখিয়ে ভেন্যু ভাগাভাগি করতে প্রথমে রাজি হয়নি আরচারি ফেডারেশন। সমস্যার অবসান ঘটাতে এনএসসি, বাফুফে, আরচারি ফেডারেশন এবং গাজীপুর জেলা ক্রীড়া সংস্থার যৌথ বৈঠকে আসে সমাধান। ১৫ই জানুয়ারির সে সভায় ছড়ায় উত্তেজনা। তবে অনিচ্ছা সত্ত্বেও ফুটবলের জন্য ভেন্যু দিতে রাজি হয় আরচারি ফেডারেশন। আজ বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলের নতুন ভেন্যু হিসেবে অভিষেক হতে যাচ্ছে আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম।
হোম ভেন্যুতে উত্তর বারিধারা বিকাল ৩টায় মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়নের। ২০১৪ সাল থেকে টঙ্গীর এই মাঠটিকে ব্যবহার করে আসছে আরচারি ফেডারেশন। এখানে অনুশীলন করেই টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছেন রোমান সানা। এই মাঠে হয়েছে একাধিক আন্তর্জাতিক আরচারি প্রতিযোগিতাও। এনএসসির কাছ থেকে মাঠটি বরাদ্দ পেয়ে নিজেদের মতো করে সাজিয়েছে আরচারি ফেডারেশন। তিন হাজার ধারণক্ষমতার স্টেডিয়ামটি এর আগেও ব্যবহার করেছে বাফুফে। ২০১৭ সালে পাইওনিয়ার লীগের কিছু ম্যাচ হয়েছে ঢাকার অদূরে অবস্থিত স্টেডিয়ামটিতে। উত্তর বারিধারার সঙ্গে আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে হোম ভেন্যু করতে চেয়েছিল আরামবাগ ক্রীড়া সংঘও। আরচারি ফেডারেশনের আপত্তিতে আরামবাগ তাদের ‘ঘর’ বেছে নিয়েছে মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামকে। বাংলাদেশ প্রিমিয়ার লীগের চলমান মৌসুমের চার ভেন্যুর দুটিই নতুন। এর আগে গত রোববার মুন্সিগঞ্জে প্রথমবার মাঠে গড়িয়েছে পেশাদার লীগের প্রথম ম্যাচ। ঢাকার বাইরে এবারের লীগের আরেক ভেন্যু কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর