× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার

এএফসি কাপে কঠিন পরীক্ষার মুখে আবাহনী

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

এএফসি কাপে বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো জোনাল সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল আবাহনী লিমিটেড। গতবার তারা গ্রুপ পর্বেই উঠতে পারেনি। এবারো মারিও লেমসের দলের সামনে অপেক্ষা করছে আরো কঠিন পরীক্ষা! গ্রুপ পর্বে খেলতে হলে প্লে-অফের দুই ম্যাচ জিততে হবে তাদের। অন্যদিকে বসুন্ধরা কিংস আগের মতো সরাসরি গ্রুপ পর্বেই খেলবে। আবাহনী লিমিটেড প্রথম ম্যাচ খেলবে আগামী ১৪ই এপ্রিল। প্রতিপক্ষ ভুটানের থিম্পু সিটি ও মালদ্বীপের ঈগলস ম্যাচের বিজয়ী দল। একই দিনে নেপাল আর্মি বনাম শ্রীলঙ্কান পুলিশের মধ্যকার ম্যাচের বিজয়ী দল খেলবে ভারতের বেঙ্গালুরুর বিপক্ষে। এরপর গ্রুপ পর্বে ওঠার লড়াইয়ে ওই দুইপর্বের বিজয়ী দুই দল খেলবে ২১শে এপ্রিল।
যার গ্রুপিং অনুষ্ঠিত হয়েছে গতকাল। সেখানে ‘ডি’ গ্রুপে আগে থেকে অপেক্ষায় আছে বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের মোহনবাগান ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। গ্রুপ পর্ব হবে ১৪ থেকে ২০শে মে। এবার সব ম্যাচই হবে একটি নির্দিষ্ট ভেন্যুতে। খেলা হবে সিঙ্গেল রাউন্ড পদ্ধতিতে। তাই আবাহনীর সামনে যেমন গ্রুপ পর্বে ওঠার চ্যালেঞ্জ রয়েছে। তেমনি বসুন্ধরার সামনেও রয়েছে গ্রুপ পর্বের বাধা পার হওয়ার লড়াই। গতবার মাজিয়াকে বসুন্ধরা ৫-১ গোলে হারানোর পর করোনা মহামারির কারণে আর খেলাই হয়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর