× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

কুমিল্লায় মোহামেডান-আবাহনীর দ্বৈরথ আজ

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

ঢাকার মাঠের দর্শকদের কাছে আবাহনী লিমিটেড ও মোহামেডানের দ্বৈরথ আট দশটা সাধারণ ম্যাচে পরিণত হয়েছে। বছরে তিন থেকে চারবার মুখোমুখি হয় ঐতিহ্যবাহী এ দুই দল। কিন্তু এ দ্বৈরথ দর্শকদের খুব টানে না। এবার দেশের চিরপ্রতিদ্বন্দ্বী দু’দলের খেলা দেখবেন ঢাকার অদূরের জেলা কুমিল্লাবাসী। আজ শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে বেলা তিনটায় শুরু হবে ম্যাচটি। ম্যাচটি নিয়ে কুমিল্লার দর্শকদের আগ্রহের কমতি নেই। বেসরকারী টেলিভিশন চ্যানেল টি স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে।
এবারের লীগে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়াম হোম ভেন্যু হিসেবে নিয়েছে মোহামেডান। লীগের প্রথম ডার্বি দেখা যাবে সেখানেই।
এই দু’দলের লড়াই এখনো কিছুটা শিহরন জাগায় দর্শকদের মধ্যে। ম্যাচ শেষে কে জিতেছে, সেটাও জানতে চান উৎসুক সমর্থকেরা। তাই ঐতিহ্যবাহী এই দু’দলের লড়াই আজও আবেদন জাগায়। এবার সেই সৌভাগ্য হচ্ছে কুমিল্লার দর্শকদের। আবাহনী ও মোহামেডানের দ্বৈরথ মানেই ভিন্ন কিছু। উত্তেজনার পারদ চরতে থাকে তর তর করে। নিকট অতীতে এই দু’দলের লড়াই তাই বলে। ২০১৮-১৯ প্রিমিয়ার লীগে শেষ সাক্ষাতে আবাহনীকে ৪-০ গোলে হারিয়েছিল সাদা-কালোরা। পরের মৌসুমে প্রথম দেখায় সমান ৪-০ গোলে মোহামেডানকে হারিয়ে প্রতিশোধ নেয় আকাশী নীল শিবির। সদ্য সমাপ্ত ফেডারেশন কাপে অবশ্য গ্রুপ পর্বেই দেখা হয় এই দু’দলের। সেখানে আবাহনীর কাছে ৩-০ গোলে হার দেখে মোহামেডান। হার-জিত যাই হোক, চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াইয়ে অন্যরকম এক আবহ থাকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর