× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার

এবার সময় নিলেন না ফাওয়াদ

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

টেস্ট ক্যারিয়ারে তার প্রথম ও দ্বিতীয় সেঞ্চুরির মাঝে ছিল দীর্ঘ ১১ বছরের ব্যবধান। সর্বশেষ নিউজিল্যান্ড সফরে ১০২ রানের ইনিংস খেলেন ফাওয়াদ আলম। তবে ক্যারিয়ারের তৃতীয় শতক পেলেন তিনি দ্রুতই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছেন পাকিস্তানি এ ব্যাটসম্যান। করাচিতে গতকাল উইকেট দেয়ার আগে ১০৯ রানের ইনিংস খেলেন ফাওয়াদ। ৬ নম্বরে ব্যাট হাতে ৯টি চার ও দুটি ছক্কা হাঁকান তিনি। ম্যাচের প্রথম দিনে দক্ষিণ আফ্রিকার ২২০ রানের জবাবে ২৭ রানে চার উইকেট খুইয়ে দিশেহারা দেখাচ্ছিল পাকিস্তানকে। আর পাকিস্তানকে ব্যাট হাতে আলো দেখায় ফাওয়াদ-আজহার আলী জুটি।
পঞ্চম উইকেটে ৯৪ রানের জুটি গড়েন এ দুজন। পরে আজহার (৫১)  ও মোহাম্মদ রিজওয়ানের (৩৩) বিদায়ে ফের শঙ্কায় পড়ে পাকিস্তান। সপ্তম উইকেটে ১০২ রানের জুটি গড়েন ফাওয়াদ ও ফাহিম আশরাফ । প্রোটিয়া পেসার এনগিডির বলে ফাওয়াদ আউট হলে ভাঙে এ জুটি। পরে ৮৪ বলে ৬৪ রানের ইনিং খেলে সাজঘরে ফেরেন ফাহিম। তিনি হাঁকান ৯টি বাউন্ডারি। এতে প্রথম ইনিংসে ৩০৮/৮ সংগ্রহ নিয়ে ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষ করে পাকিস্তান। ২০০৯’র জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের প্রথম শতক (১৬৮) হাঁকিয়েছিলেন ফাওয়াদ। গত মাসে নিউজিল্যান্ডে ফাওয়াদ পান ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট শতক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর