× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

পাকুন্দিয়ায় তিন মিষ্টির দোকানিকে জরিমানা

বাংলারজমিন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি
২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

পচা-বাসি খাবার রাখা, অস্বাস্থ্যকর পরিবেশ, ওজনে কারচুপি ও মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। গতকাল দুপুরে উপজেলার তারাকান্দি বাজারে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে ওই বাজারের তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা অর্থদণ্ড দেন।
তন্মধ্যে সুরুজ মিয়ার হোটেলকে ৮ হাজার টাকা, শাহজালাল মিষ্টান্ন ভাণ্ডারকে ১০ হাজার টাকা ও সততা মিষ্টান্ন ভাণ্ডারকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।
 ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ব্যবসা পরিচালনার ক্ষেত্রে যেসব কাগজপত্রের প্রয়োজন তার কোনোটিই নেই ওই তিনটি প্রতিষ্ঠানে। তাছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন, কয়েকদিনের বাসি-পচা খাবার সংরক্ষণ, ওজনে কারচুপি, মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখাসহ বিভিন্ন অনিয়ম পাওয়ায় তিনটি প্রতিষ্ঠানকে পৃথকভাবে ৪১ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পাকুন্দিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মেহেদী হাসান ও পাকুন্দিয়াভূমি অফিসের নাজির মো.শাহ্‌ আলমসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার তথ্য নিশ্চিত করে জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫, ৪৬ ও ৫১ ধারায় ওই তিনটি প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর