× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ১০ রমজান ১৪৪২ হিঃ

অগ্রাধিকার ভিত্তিতে পরীক্ষার্থীদের জন্য ১৩ই মার্চ হল খুলছে ঢাবি

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক
(২ মাস আগে) জানুয়ারি ৩১, ২০২১, রবিবার, ৬:৪৯ অপরাহ্ন

আগামী ১৩ই মার্চ থেকে শুধুমাত্র স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার্থীদের জন্য আবাসিক হলগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী গণমাধ্যমকে জানান, ১৩ই মার্চ থেকে স্বাস্থ্যবিধি মেনে হল খুলবে। তবে সবার জন্য নয়। অগ্রাধিকার ভিত্তিতে শুধু স্নাতক ও স্নাতকোত্তর সমাপনী পরীক্ষার্থীদের জন্য হলগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তিনি জানান, পরীক্ষার্থীদের মধ্যে যারা আগে হলে অবস্থান করছিল, তারাই হলে উঠতে পারবে। পরীক্ষা শেষ হলে তাদের হল ছেড়ে দিতে হবে। পরিস্থিতির উন্নতি হলে পর্যায়ক্রমে অগ্রাধিকার ভিত্তিতে অন্যান্য বর্ষের পরীক্ষার্থীদের হলে ওঠার বিষয়টি বিবেচনা করা হবে।

তিনি আরো জানান, হল খোলার পর পরীক্ষার্থীদের দুই সপ্তাহ প্রস্তুতির সময় দিয়ে ২৭ই মার্চ থেকে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউট।
আগামী এক সপ্তাহের মধ্যে পরীক্ষার্থীদের অগ্রাধিকার তালিকা জানা যাবে। এছাড়া ৭ই ফেব্রুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের ফুলটাইম অফিস কার্যক্রম চলবে।

এর আগে গত মঙ্গলবার অগ্রাধিকার ভিত্তিতে স্নাতক ও স্নাতকোত্তর সমাপনী পরীক্ষার্থীদের জন্য মার্চের প্রথম সপ্তাহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়ার সুপারিশ করেছিল বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর