× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

কবি নজরুল কলেজের ৫০ তম অধ্যক্ষ হলেন আমেনা বেগম

শিক্ষাঙ্গন

কবি নজরুল কলেজ সংবাদদাতা
(২ মাস আগে) ফেব্রুয়ারি ৯, ২০২১, মঙ্গলবার, ৮:৩৩ অপরাহ্ন

রাজধানীর ঐতিহ্যবাহী কবি নজরুল সরকারি কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন তিতুমীর সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক আমেনা বেগম। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
একই বিজ্ঞপ্তিতে ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন কবি নজরুল কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই.কে সেলিম উল্লাহ খোন্দকার।
মাউশির এই বিবৃতিতে বলা হয়েছে, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের এ দুই কর্মকর্তাকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত নিজ বেতন ও বেতনক্রমে নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি/পদায়ন করা হয়েছে।
বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় অধ্যাপক আমেনা বেগম আনুষ্ঠানিকভাবে কবি নজরুল সরকারি কলেজের দায়িত্ব গ্রহণ করেন। এসময় কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থী এবং কলেজ ছাত্রলীগ অধ্যক্ষকে অভ্যর্থনা জানান। একইসঙ্গে কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি ফুলেল শুভেচ্ছা ও কেক কেটে অধ্যক্ষে অভ্যর্থনা জানান।
নবনিযুক্ত অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম বলেন, ‌কবি নজরুল সরকারি কলেজ একটি ঐতিহ্যবাহী কলেজ। এই কলেজে কাজ করা সত্যিই গর্বের। শিক্ষক-শিক্ষার্থীসহ সবাইকে সঙ্গে নিয়ে কলেজের উন্নয়নে কাজ করবো।বর্তমানে জ্ঞান-বিজ্ঞানের কল্যাণে পৃথিবী যেভাবে এগিয়ে যাচ্ছে সেই তুলনায় শিক্ষার গুণগতমান নিশ্চিত করা জরুরি। সেই লক্ষ্যে আমরা কাজ করবো।
উল্লেখ্য, এর আগে প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার দীর্ঘদিন কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ৮ম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তা।
এর আগে তিনি বিসিএস সাধারণ শিক্ষক সমিতির সভাপতি ও সাত কলেজের প্রধান সমন্বয়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন ৷

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর