× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

উত্তরাখণ্ডে ৩২ টি মৃতদেহ উদ্ধার, নিখোঁজ আরো ১৭৪

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(২ মাস আগে) ফেব্রুয়ারি ১০, ২০২১, বুধবার, ৯:৫১ পূর্বাহ্ন

মারাত্মক তুষার ধসের পর প্রায় ৭২ ঘন্টা কাটতে চলল, এখনও নিখোঁজ ১৭৪ জন। ৩২ টি মৃতদেহ বুধবার সকাল পর্যন্ত উদ্ধার হওয়ার পর প্রশাসন অনুমান করছে, ১৭৪ জন আর জীবিত নেই। উদ্ধারকারী সেনাবাহিনীর দল, জাতীয় বিপর্যয় প্রতিরোধকারী টিম এবং ইন্দো টিবেট বর্ডার পুলিশ একযোগে উদ্ধারকাজ চালাচ্ছে। তাদের সামনে এখন সব থেকে বড় চ্যালেঞ্জ তপোবন-বিষ্ণুগড় টানেলে আটকে থাকা ৩৪ জন জীবিত শ্রমিককে উদ্ধার করা। মঙ্গলবার মধ্যরাতের পরও ২৫ ফুট উচ্চতার এবং ২৫ ফুট দীর্ঘ টানেলের মধ্যে থেকে প্রাণের ক্ষীণ স্পন্দন পাওয়া গেছে। তবে, তা ক্রমশই ক্ষীণ থেকে ক্ষীণতর হয়ে আসছে। উদ্ধারকারী দলের আশংকা ৩৪ জন যে কোনো মুহূর্তে হাইপোথেমিয়ায় আক্রান্ত হতে পারেন। অক্সিজেনের অভাবে তাদের জীবন সংশয় হতে পারে।
কিন্তু, ধ্বংসস্তূপ সরিয়ে তাদের কাছে পৌঁছানোই কঠিন হয়ে দাঁড়াচ্ছে। এদিকে বুধবার পর্যন্ত যে মৃতদেহ গুলো উদ্ধার করা সম্ভব হয়েছে তাদের মধ্যে ঋষিগঙ্গা হাইড্রো পাওয়ার প্রজেক্টের কর্মী যেমন আছেন, তেমন আছে স্থানীয় গ্রামবাসীও। পাহাড়ের পাথরের খাঁজে খাঁজে আটকে ছিল মৃতদেহগুলি। অধিকাংশই পানির তোড়ে ভেসে গিয়েছিল। বুধবারও হেলিকপ্টারের সাহায্যে আকাশপথ থেকে তল্লাশি চলবে বলে জানান হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর