× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার
কলকাতা কথকতা

দূর্গা বনাম রাম, পশ্চিমবঙ্গের রাজনীতিতে কাজিয়া এখন তুঙ্গে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) ফেব্রুয়ারি ১৩, ২০২১, শনিবার, ১০:৪৭ পূর্বাহ্ন
দিলীপ ঘোষ, কাকলি ঘোষ

একজন হিন্দুদের প্রাচীন আরাধ্যা দেবী। অন্যজন ভগবান বিষ্ণুর অবতার। শ্রী শ্রী দূর্গা এবং শ্রী রামের কাজিয়াকে কেন্দ্র করে রাজ্য রাজনীতিতে বিতর্ক এখন তুঙ্গে। বিতর্কের সূত্রপাত বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের একটি উক্তিকে কেন্দ্র করে। একটি সংবাদ মাধ্যমের কনক্লেভ এ গিয়ে তিনি বলেন দুর্গার পূর্বপুরুষের কোনো হদিশ পাওয়া যায় না।  কিন্তু শ্রী রামের বংশলতিকা পাওয়া যায়। লোপ্পা বলের মতো তৃণমূল কংগ্রেস ক্যাচটি লুফে নেয়। তারা বলে, দিলীপ ঘোষ বেফাঁস উক্তি করে হিন্দু দেবীকে অপমান করেছেন। এমনকি কনক্লেভ এর মঞ্চে দাড়িয়ে তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার বিজেপি সভাপতিকে আক্রমণ করে বলেন, ভগবান শ্রী রামও বোঝেন না, শ্রী দুর্গাও বোঝেন না দিলীপ বাবু।
তাই গরুর দেহে সোনা উৎপাদন হয় বলে অবৈজ্ঞানিক কথা বলেন। পাল্টা দিলীপ ঘোষ বলেন, তৃণমূল না রাজনীতি বোঝে না ধর্ম বোঝে। রাজনীতি করতে গিয়ে ধর্মের কথা বলে, ধর্মের কথা বলতে গিয়ে রাজনীতি করে। তবে,  দূর্গা-রামকে নিয়ে কাজিয়া যে অনেকদূর যাবে তা বলাই বাহুল্য। দূর্গা এবং রাম -দুটোই হিন্দুদের প্রিয় চরিত্র। এই দুজনকে নিয়ে রাজনৈতিক তরজা কতটা গ্রহণযোগ্য হবে সেটাই প্রশ্ন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর