× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার
কলকাতা কথকতা

জোটে সামিল হতে আব্বাস সিদ্দিকীকে চিঠি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) ফেব্রুয়ারি ১৫, ২০২১, সোমবার, ১০:০৭ পূর্বাহ্ন

একবার আলোচনা ভেস্তে গেলেও আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টকে জোটে চান বাম নেতারা। আব্বাস সিদ্দিকীকে জোটে সামিল হতে চিঠি পাঠিয়েছেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। মানবজমিনকে আব্বাস সিদ্দিকী চিঠির প্রাপ্তি স্বীকার করে বলেন, আলোচনার দরজা সবসময়ই খোলা। তবে, জোটে না গেলে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট যে এবার বিধানসভা ভোটে একা লড়বে তাও জানিয়ে দেন আব্বাস। চিঠিতে বিমান বসু বামেদের সঙ্গে কংগ্রেসের জোটের কথা উল্লেখ করে লিখেছেন, আব্বাস সিদ্দিকী এই জোটে এলে শক্তি বাড়বে। আব্বাসের দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট একা লড়লে বাম ও কংগ্রেস উভয় দলের সমস্যা। মুর্শিদাবাদ ও মালদহতে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট শক্তিশালী।  স্বাভাবিকভাবেই ভাগ হবে কংগ্রেস ও বাম ভোট। জোট গঠনেও সমস্যা এটিই।
আব্বাস সিদ্দিকী যে যে আসন চান সেগুলি কংগ্রেস ও বামেদের শক্তিশালী আসন। এর আগে বাম, কংগ্রেস ও আব্বাস সিদ্দিকীর আলোচনা ভেস্তে যাওয়ার মূল কারণ ছিল এটিই।  গ্রেসও জানে আব্বাস সিদ্দিকীর আই এস এফের সঙ্গে জোট কতটা জরুরি। বিশিষ্ট কংগ্রেস নেতা আব্দুল মান্নান জোট গড়ার অনুমতি চেয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে চিঠি পর্যন্ত লিখেছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর