× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার
কলকাতা কথকতা

এবার পশ্চিবঙ্গের ভোটে ডিজিটাল যুদ্ধ, দিদির দূত বনাম মোদিপাড়া

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) ফেব্রুয়ারি ১৭, ২০২১, বুধবার, ১০:৫৬ পূর্বাহ্ন

এবার পশ্চিমবঙ্গের কুর্সি দখলের কিসসা ডিজিটাল। কার্যত ডিজিটাল যুদ্ধ শুরু হয়ে গেছে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে। দুটি দলই রাজনৈতিক অ্যাপ লঞ্চ করেছে। তৃণমূল কংগ্রেস -দিদির দূত এবং বিজেপি -মোদিপাড়া। তৃণমূল কংগ্রেসের এই দিদির দূত রাজনৈতিক স্ট্রাটেজিস্ট প্রশান্ত কিশোরের মস্তিস্কপ্রসূত। মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল  কংগ্রেসের যাবতীয় তথ্য এই অ্যাপ এ মিলবে। দিদি শব্দটিকে গুরুত্ব দিয়ে এই অ্যাপে আছে দিদির কথা জানুন, দিদির সঙ্গে যুক্ত থাকুন ইত্যাদি সাব সেকশন। এই ডিজিটাল মাধ্যমকে জনপ্রিয় করার জন্যে শহরে ঘুরছে দিদির দূত গাড়ি।
৪ ফেব্রুয়ারি এই অ্যাপটির যাত্রা শুরু হয়। তৃণমূল জানাচ্ছে ২ লাখের বেশি ডাউনলোড হয়েছে। অন্যদিকে মোদিপাড়া অ্যাপটিতে মোদি এবং বঙ্গ বিজেপির যাবতীয় কার্যকলাপের বিবরণ ও ভিডিও থাকছে। বিজেপির আই টি সেলের প্রধান অমিত মালব্য জানাচ্ছেন, ১ লাখের বেশি ডাউনলোড হয়েছে অ্যাপটি। তাদের ওয়েবসাইটে ভিজিটরের সংখ্যা সাড়ে তিন লাখ।  মূলত ২৬ থেকে ৩৫ বছর বয়স্কদের মধ্যে অ্যাপটি জনপ্রিয় হয়েছে বলে মালব্য জানান। মেয়েরাও এই ডিজিটাল মিডিয়ায় সম্পৃক্ত হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর