× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

কোভিড আক্রান্তের হার ফের ঊর্ধ্বমুখী, মুম্বাইয়ে সতর্কতা জারি

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) ফেব্রুয়ারি ১৯, ২০২১, শুক্রবার, ৯:৫৩ পূর্বাহ্ন

নভেম্বর থেকে কমছিল, ডিসেম্বর-জানুয়ারিতে কার্যত মনে হচ্ছিলো করোনা বিদায় নিয়েছে। কিন্তু ফেব্রুয়ারি ফের দুঃসংবাদ বয়ে আনছে।  মুম্বাইয়ে নাগাড়ে চারদিন করোনা আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী দেখে বোম্বে মিউনিসিপাল কর্পোরেশন আবার এপ্রিলের সতর্কতায় ফিরে গেল।  লকডাউন ঘোষণা করা হয়নি ঠিকই, কিন্তু কোনও আবাসনে পাঁচজন করোনায় আক্রান্ত হলেই সেই আবাসন সিল করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হলো।  মাস্ক বা স্যানিটাইজার ব্যবহার না করলে উচ্চ হারে জরিমানা ধার্য করা হবে। রাতে মুম্বাইতে তিনশো মার্শাল নামানো হচ্ছে যারা অনিয়ম দেখলেই ব্যবস্থা নেবে। রেস্টুরেন্ট, সিনেমা হল বা ক্লাব বন্ধ করার সিদ্ধান্ত এখনও নেয়া না হলেও সেগুলোকে কড়া পর্যবেক্ষণে রাখা হচ্ছে যাতে কোভিড বিধি সঠিকভাবে মানা হয়। ভারতের অম্যান শহরের অনেক গুলিতেই টানা চারদিন কোভিড সংক্রমণ বাড়ছে।  সেখানেও সতর্কতা জারির কথা বলা হয়েছে। কোভিড  জানুয়ারিতে কার্যত বিদায়ের ইঙ্গিত দিলেও আবার করোনা ভাইরাস মাথা তুলে দাঁড়াচ্ছে।  বিশেষজ্ঞরা বলছেন,  রাশ আলগা দেয়া যাবে না। এখনই আরও বেশি সতর্কতা প্রয়োজন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৮ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৯:০৯

সিনেমা হল বা ক্লাব বন্ধ করার সিদ্ধান্ত এখনও নেয়া না হলেও সেগুলোকে কড়া পর্যবেক্ষণে রাখা হচ্ছে । মন্তব্যঃ তাতে লাভ হবে না। সিনেমা ও ক্লাব নিত্য প্রয়োজনীয় নয়। বন্ধ করাই উত্তম। Life is more valuable than amusement and entertainment.

অন্যান্য খবর