× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ এপ্রিল ২০২১, রবিবার

ফের উত্তাল বরিশাল বিশ্ববিদ্যালয়

এক্সক্লুসিভ

ববি প্রতিনিধি
২০ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতিশ্রুতি অনুযায়ী শিক্ষার্থীদের ওপর মধ্যরাতে নৃশংস হামলার ৪৮ ঘণ্টা অতিবাহিত হলেও  হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তিসহ পূর্বঘোষিত ৩ দফা দাবি আদায় না হওয়ায় তৃতীয়দিনের মতো আন্দোলন কর্মসূচি অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। গতকাল বিকাল ৫টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিল শেষে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জিদান বলেন, আমাদের দেয়া ৪৮ ঘণ্টার আল্টিমেটাম শেষ হয়েছে। হামলাকারীদের নাম বলার পরেও এখনো কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ। তাই আমরা আবারো আন্দোলনের ডাক দিয়েছি। প্রসঙ্গত, গত ১৬ই ফেব্রুয়ারি মঙ্গলবার বাস শ্রমিক রফিক কর্তৃক বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে নির্যাতন ও ছুরিকাঘাতের ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভ ও ঢাকা-পটুয়াখালী সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে পরিস্থিতি সামাল দিতে অভিযুক্ত রফিককে গ্রেপ্তার করে পুলিশ।
তারই জের ধরে গত ১৭ই ফেব্রুয়ারি মধ্যরাতে শিক্ষার্থীদের মেসে ঢুকে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ১৩ শিক্ষার্থী গুরুতর আহত হন। পরবর্তীতে ঐদিন শিক্ষার্থীরা তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ,  হামলাকারীদের গ্রপ্তারসহ ৩ দফা দাবি জানিয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে আন্দোলন কর্মসূচি স্থগিত করেন। হামলার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বরিশাল কোতোয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করলেও এখনো কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর