× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

রোমানিয়ায় নিজস্ব ব্র্যান্ড নামে টিভি রপ্তানি ওয়ালটনের

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২০ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

ইউরোপে রপ্তানি বাণিজ্য সম্প্রসারণে ব্যাপক সাফল্য দেখিয়ে যাচ্ছে বাংলাদেশি মাল্টিন্যাশনাল ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। কয়েক বছর ধরে ওয়ালটনের তৈরি টেলিভিশন জার্মানি, ডেনমার্ক, আয়ারল্যান্ড, পোল্যান্ড, গ্রিস, স্পেন, ক্রোয়েশিয়াসহ ইউরোপের ১১টি উন্নত দেশে রপ্তানি হচ্ছে। এসব দেশে এতোদিন ওইএম (ওরিজিনাল ইক্যুইপমেন্ট ম্যানুফ্যাকচারার) পদ্ধতিতে বাংলাদেশ থেকে টিভি রপ্তানি করা হয়েছে। তবে এবার ইউরোপের দেশ রোমানিয়ায় নিজস্ব ব্র্যান্ডের নামে টিভি রপ্তানি কার্যক্রম শুরু করলো ওয়ালটন। ইউরোপের বাজারে ওয়ালটন ব্র্যান্ডের এই গৌরবময় যাত্রায় সঙ্গী হয়েছে দেশটির খ্যাতনামা কনজ্যুমার ইলেট্রনিক্স পণ্য বিপণনকারী প্রতিষ্ঠান ‘কেটিএন টেকনোলজি’। তারা পরিবেশক হিসেবে রোমানিয়ায় ওয়ালটন ব্র্যান্ডের টিভি, রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েভ ওভেন, কেটলি, ব্লেন্ডারসহ অন্যান্য কিচেন অ্যাপ্লায়েন্স বাজারজাত করবে। রোববার ওয়ালটন অফিসে ভার্চ্যুয়াল মাধ্যমে ‘ফার্স্ট ওয়ালটন টেলিভিশন ব্র্যান্ড বিজনেস ইন রোমানিয়া’- শীর্ষক এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ওয়ালটনের প্রতিনিধি ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম এবং ‘কেটিএন টেকনোলজি’র পক্ষে জেনারেল ম্যানেজার ফ্লোরিয়ান তিরলা’র মধ্যকার এক ডিস্ট্রিবিউটর বিজনেসের চুক্তি স্বাক্ষর হয়।
এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এসএম নূরুল আলম রেজভী, পরিচালক এসএম মাহবুবুল আলম ও নিশাত তাসনিম শুচি। এছাড়া উপস্থিত ছিলেন ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর এসএম জাহিদ হাসান, টেলিভিশন বিভাগের চিফ এক্সিকিউটিভ অফিসার প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন, সিনিয়র ডেপুটি অপারেটিভ ডিরেক্টর সাঈদ আল ইমরান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর