× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার
কলকাতা কথকতা

মৃত্যুর হার কমছে, কলকাতার দুটি শ্মশানের কোভিড ট্যাগ তুলে নেয়া হল

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) ফেব্রুয়ারি ২০, ২০২১, শনিবার, ১০:১৪ পূর্বাহ্ন
ফাইল ফটো

কোভিড জনিত কারণে মৃত্যুর হার উল্লেখযোগ্যভাবে কমছে। তাই কলকাতা পুরসভা দুটি শ্মশানের উপর থেকে কোভিড ট্যাগ তুলে নেওয়ার সিদ্ধান্ত নিল। এতদিন পর্যন্ত শুধুমাত্র কোভিডে মৃত্যু হলেই এই শ্মশানে দাহকার্য সম্পন্ন হত। এই দুটি শ্মশান হল উত্তর কলকাতার নিমতলা মহাশ্মশানের ওল্ড কমপ্লেক্স এবং দক্ষিণ কলকাতার গার্ডেনরিচ সংলগ্ন বিরজুতলা শ্মশান। ধাপায় দেড় বছর আগে দুটি ইলেকট্রিক চুল্লি নির্মিত হয়েছিল। পান্ডেমিক শুরু হবার পর ধাপাকে কোভিড মৃত্যুর দেহ দাহ করার জন্যে নির্দিষ্ট করা হয়। একসময় ধাপায় দিনে ৩০ টি কোভিড মৃত্যুর দেহ দাহ করা হত। এখন সংখ্যাটি অনেক কমেছে।
কলকাতা পুরসভা একটি চুল্লি বেওয়ারিশ লাশ পোড়াবার জন্যে এবং অন্য চুল্লিটি বেওয়ারিশ প্রাণীর মৃত দেহ পোড়ানোর কথা ভাবছে। তবে এই শ্মশানের কোভিড ট্যাগ তোলার আগে পুরসভা আরো কিছুদিন সময় নিতে চায়। শুক্রবার পর্যন্ত কলকাতায় কোভিডে মৃতের সংখ্যা ৩০৯২। ফেব্রুয়ারিতে  মারা গেছেন ১৮ জন এ পর্যন্ত।  জানুয়ারিতে সংখ্যাটি ছিল ১২৪। এখন আর সি পি সি আর টেস্ট-এ এক শতাংশ লোক কোভিড আক্রান্ত হওয়ার খবর মিলেছে দিনপ্রতি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৯ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার, ১০:৪৮

সুসংবাদ।

অন্যান্য খবর