× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

সিলেটে প্রভাতফেরি, শহীদদের প্রতি শ্রদ্ধা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার

রাত ১২টা ১ মিনিট থেকেই সিলেটে শুরু হয় ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন পর্ব। প্রথম প্রহরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রশাসন সহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। সিলেটে মেয়র আরিফুল হক চৌধুরী সহ সিটি করপোরেশনের কাউন্সিলররা রাতে শহীদ মিনারে গিয়ে ফুলেল শ্রদ্ধা জানান। এ সময় সিলেটের বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, ডিআইজি, পুলিশ কমিশনার সহ প্রশাসনের কর্মকর্তাদের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। রাতে মহানগর বিএনপি’র উদ্যোগেও শ্রদ্ধা নিবেদন করা হয়। এদিকে সকাল থেকেই নগরীতে প্রভাত র‌্যালির আয়োজন করা হয়। সম্মিলিত নাট্য পরিষদের উদ্যোগে সকাল ৬টায় র‌্যালি বের করা হয়। পরে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্টানের উদ্যোগে বিকাল পর্যন্ত শ্রদ্ধা জানানো হয়।
ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধা, পরম মমতা ও হৃদয় নিংড়ানো ভালোবাসায় স্মরণ করছে সিলেট  জেলা আওয়ামী লীগ। সকালে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্বাঞ্জলি অর্পণ করে সিলেট জেলা আওয়ামী লীগ। এ সময় উপস্থিত ছিলেন- সিনিয়র সহসভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানসহ সভাপতি আশফাক আহমদ, এডভোকেট মো. নিজাম উদ্দিন, অধ্যক্ষ মো. সুজাত আলী রফিক প্রমুখ। সকাল ৯টায় সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের নেতৃত্বে মহানগর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন যুবলীগ নেতৃবৃন্দ। ভাষা সৈনিকদের রুহের মাগফেরাত কামনায় গরিব ও দুস্থদের মধ্যে খাদ্য বিতরণ করে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল। রোববার সকাল ১১টায় মিরাবাজারস্থ কার্যালয়ের সামনে গরিব ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়। খাদ্য বিতরণকালে উপস্থিত ছিলেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক প্রভাষক আজমল হোসেন রায়হান, জেলা যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ, হাবিবুর রহমান রুমেল, রিনুক আহমেদ, কাউন্সিল আব্দুর রকিব তুহিন, সুমন শিকদার, মিফতাউল কবির মিফতা, শামিম আহমেদ, আজিজুল হোসেন আজিজ, খালেদুর রশীদ ঝলক, তসির আলী, দিলাল আহমেদ, সিদ্দেক আলী, আক্তার আলী, দেওয়ান নিজাম খান, টিটন মল্লিক, আব্দুল আহাদ পারভেজ, মুহিদুল হক, আক্তার বিন মনফর, মুশফিকুর রহমান মনি, মুমিনুর রহমান জনি প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর