× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

আরো ৭ জনের মৃত্যু শনাক্ত ৩২৭

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৩৪৯ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৩২৭ জন। মোট শনাক্ত ৫ লাখ ৪৩ হাজার ৩৫১ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায়  ৪৭৫ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ৯১ হাজার ৩৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন।
গতকাল  স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য  জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, ২১৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২১২টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৩৯ লাখ ৪৭ হাজার ৬৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৩৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৪৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।
২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনই পুরুষ। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ৬ হাজার ৩২১ জন এবং নারী ২ হাজার ২৮ জন।
শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৭১ শতাংশ এবং নারী ২৪ দশমিক ২৯ শতাংশ।
বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৬০ বছরের বেশি রয়েছেন ৬ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ৬ জন, চট্টগ্রাম বিভাগে ১  জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৩৩৪ জন, ছাড়া পেয়েছেন ৫৯৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৬ লাখ ২৫ হাজার ৮৫৭ জন, ছাড়া পেয়েছেন ৫ লাখ ৯৪ হাজার ৪৪ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩১ হাজার  ৮১৩ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৪৭ জন, ছাড়া পেয়েছেন ৬১ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ১ লাখ ১৭৬ জন, ছাড়া পেয়েছেন ৯০ হাজার ২৫৩ জন। এখন  আইসোলেশনে আছেন ৯ হাজার ৯২৩ জন।
উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছর ৮ই মার্চ এবং ভাইরাসটিতে প্রথম মারা যায় ওই বছরের ১৮ই মার্চে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর