× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

জ্বালানি কাঠ বিক্রির দায়ে রিয়াদে ৫ বাংলাদেশি গ্রেপ্তার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ সপ্তাহ আগে) ফেব্রুয়ারি ২২, ২০২১, সোমবার, ৯:১৮ পূর্বাহ্ন

সৌদি আরবের রিয়াদে জ্বালানি কাঠ বিক্রির অভিযোগে ৫ বাংলাদেশি ও এক সুদানি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছে মজুদ থাকা স্থানীয় ১০৭৫ টন জ্বালানি কাঠ জব্দ করেছে স্পেশাল ফোর্সেস ফর এনভায়রনমেন্টাল সিকিউরিটির (এসএফইএস) সদস্যরা। এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ। এতে আরো বলা হয়, পাস্তুর অ্যান্ড ফরেস্টস ল’ অনুযায়ী সৌদি আরবে গাছ কাটা নিষিদ্ধ এবং কর্তিত গাছ জ্বালানি হিসেবে বিক্রি এবং পরিবহন নিষিদ্ধ। স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিভিন্ন নিরাপত্তা বিষয়ক এজেন্সি এবং পরিবেশ, পানি ও কৃষি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ওই অভিযোন চালানো হয়। এসএফইএসের মুখপাত্র মেহর রায়েদ আল মালিকি বলেছেন, আইন ভঙ্গকারীদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয়েছে। তারাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। জব্দ করা কাঠ পরিবেশ, পানি ও কৃষি বিষয়ক মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।
আল মালিকি দেশের নাগরিক ও অধিবাসীদের অনুরোধ করেছেন পরিবেশ বিষয়ক আইন কেউ ভঙ্গ করলে ৯১১ নম্বরে ফোন করে জানিয়ে দিতে। এ নম্বর থেকে মক্কা ও রিয়াদে ব্যবস্থা গ্রহণ করা হবে। আর অন্য এলাকার জন্য এক্ষেত্রে জরুরি নম্বর হলো ৯৯৬ এবং ৯৯৯।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর