× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার

ভারতে জ্বালানি তেলের দাম বাড়ার কারণ জানালেন মন্ত্রী

ভারত

বিশেষ সংবাদদাতা
(১ সপ্তাহ আগে) ফেব্রুয়ারি ২২, ২০২১, সোমবার, ১১:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ৩:২০ অপরাহ্ন

ভারতে গত ১০ দিন ধরে নিয়মিত বাড়ছে জ্বালানি তেলের দাম। পেট্রলের দাম তো কয়েকটি রাজ্যে সেঞ্চুরির ঘর ছুঁয়েছে। ডিজেলের দামও বাড়ছে নিয়ম করে। নিত্য প্রয়োজনীয় জিনিসের ক্ষেত্রে পরিবহন ব্যয় বাড়ায় দামও বাড়ছে। সরকার এতদিন এ ব্যাপারে মুখ খোলেনি। এই প্রথম আসামে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এ বিষয়ে মুখ খুললেন। কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন, অধিকতর মুনাফার জন্য তেল উৎপাদনকারী দেশগুলি উৎপাদন কমিয়ে দেয়ায় আন্তর্জাতিক বাজারে তেলের দাম বেড়েছে যার প্রত্যক্ষ প্রভাব এসে পড়েছে ভারতীয় বাজারে। এছাড়াও তিনি বলেন, করোনা পরবর্তী অর্থনীতিকে মজবুত করতে তেলের ওপর বসানো কর হ্রাস করা সম্ভব হচ্ছে না।

এটাও জ্বালানির দাম বাড়ার অন্যতম কারণ।
পশ্চিমবঙ্গে অবশ্য পেট্রল ও ডিজেলের দাম সোমবার থেকে একটু কমছে। কারণ মমতা বন্দ্যোপাধ্যায় সরকার পেট্রোপণ্য থেকে রাজ্যের প্রাপ্ত কর কিছুটা কমিয়েছেন। সোমবার থেকে বাংলায় পেট্রল ও ডিজেলের ওপর রাজ্য সরকার এক টাকা করে কর হ্রাস করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
miah faruque
২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৯:০২

খবর পড়ে মজা পাওয়া গেলো না । আগে কত ছিল এখনই বা দাম কত তার উল্লেখ নাই। তাই মনে হয় মনগড়া লেখা ।ভিত্তিহীন খবর ।এ রকম বাজে লেখায় পত্রিকার ভেলু কমে যায় ।

Kazi
২১ ফেব্রুয়ারি ২০২১, রবিবার, ১০:৩২

ভারতে জ্বালানি তেলের দাম বাড়ানো কি কমল তাতে আমাদের লাভ ক্ষতি কি ? তাই এ খবর গুরুত্ব হীন।

অন্যান্য খবর