× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

পাপুলের এমপি পদ বাতিলের সিদ্ধান্ত

অনলাইন

কাজী সোহাগ
(১ সপ্তাহ আগে) ফেব্রুয়ারি ২২, ২০২১, সোমবার, ৪:৪৩ অপরাহ্ন

মানব ও অর্থ পাচারের দায়ে কুয়েতের আদালতের রায়ে দণ্ডিত লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের এমপি পদ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সংসদ সচিবালয়। আজ যে কোন সময় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হবে। এ বিষয়ে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী তার চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বলে কর্মকর্তারা মানবজমিনকে নিশ্চিত করেছেন। এর আগে বিষয়টি নিয়ে সংসদ সচিবালয়ে স্পিকার সংশ্লিষ্টদের নিয়ে আলোচনা করেন। এসময় কুয়েত থেকে পাঠানো পাপুলের মামলার রায়ের কপি পর্যালোচনা করা হয়। বাংলাদেশের ইতিহাসে কোনো সংসদ সদস্যের বিদেশে আটক ও ফৌজদারি অপরাধে দণ্ডিত হওয়ার পর পদ হারানোর ঘটনা এটিই প্রথম।
আরবি ও ইংরেজিতে লেখা ৬১ পৃষ্ঠার রায়ের কপি পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার জাতীয় সংসদের স্পিকারের দপ্তরে ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠায়। সংবিধান, কার্যপ্রণালি বিধি ও আইন অনুযায়ী এখন তার আর সংসদ সদস্য পদ নেই।

অর্থ ও মানব পাচারের মামলায় গত ২৮শে জানুয়ারি পাপুলকে চার বছরের সশ্রম কারাদণ্ড দেয় কুয়েতের আদালত। পাশাপাশি তাকে ১৯ লাখ কুয়েতি রিয়াল বা ৫৩ কোটি টাকা জরিমানাও করা হয়। গত বছরের ৬ই জুন রাতে কুয়েতের বাসা থেকে আটক করা হয় পাপুলকে। আটকের সাড়ে সাত মাস আর বিচারপ্রক্রিয়া শুরুর সাড়ে তিন মাসের মাথায় দণ্ডিত হন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
London Eye
২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার, ৯:৩৯

If the ToB (thief of Baghdad) is about, Paplu be put under Covid-19 related treatment, we mean the infamous police CF, if feasible.Not worth the ink , the media would write about the ToB

Banglar Manush
২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার, ৭:৫৪

We will believe when we see the notice. Is his diplomatic/government passport going to be cancelled also?

ফারুক হোসেন
২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার, ৫:৫৫

আশা করি চার বছর পর আমরা সব ভুলে যাব। তাকে আবারও এমপি হিসাবে দেখা যাবে।

Mahmud
২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার, ৪:০৪

জাতীয় পার্টির প্রার্থী পাপুলের কাছ থেকে টাকা খেয়ে সরে গিয়েছিলেন । পাপুলের পক্ষে এইচ টি ইমাম সাহেব এবং ডঃ সেলিম মাহমুদ তদবির করেছিলেন । তাদের সবাইকে আইনের আওতায় আনা হোক। পাপুলের স্ত্রীকে এমপি বানাতে যে সকল সতন্ত্র সদস্য টাকা খেলেছে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হোক।

Amir
২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার, ৫:০৩

পাপুলের এমপি পদ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সংসদ সচিবালয়। ---------যথাস্ত!

অন্যান্য খবর