× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়িয়েছে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ সপ্তাহ আগে) ফেব্রুয়ারি ২৩, ২০২১, মঙ্গলবার, ১০:৩৫ পূর্বাহ্ন

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়িয়েছে। এক বছরেরও বেশি সময় আগে দেশটির ক্যালিফোর্নিয়া প্রদেশের সান্তা ক্লারা কাউন্টিতে এ ভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছিল। ভয়াবহ মহামারিতে মৃতদের প্রতি শোক জানাতে শুক্রবার যুক্তরাষ্ট্রের পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। ঘোষণায় বাইডেন বলেন, আমেরিকানদের অবশ্যই মৃতদের কথা স্মরণ করতে হবে কারণ যাতে করে আমরা সুস্থ হতে পারি, একত্র হতে পারি এবং একটি জাতি হিসেবে মহামারি জয় করতে পারি।
সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, ওয়াশিংটনের জাতীয় ক্যাথেড্রালে মৃতদের স্মরণে ৫০০ বার বেল বাজানো হয়। বেল বাজানোর পরেই হোয়াইট হাউজে বক্তব্য প্রদান করেন বাইডেন। তিনি বলেন, আমরা জানি আমেরিকায় করোনায় মৃতের সংখ্যা কত বেশি তবে আমাদের এই সব মানুষদের মনে রাখতে হবে। এছাড়া 'আমাজিং গ্রেস' সঙ্গীতের সঙ্গে দাঁড়িয়ে শোক জানান ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে প্রায় ২৮ মিলিয়ন বা দুই কোটি ৮০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সংক্রমণের হার ও মৃতের সংখ্যা দ্রুত কমে আসছে দেশটিতে। বিশ্বজুড়ে করোনায় যত মানুষ করোনায় প্রাণ হারিয়েছেন তার ১৯ শতাংশই যুক্তরাষ্ট্রের। অথচ দেশটিতে মাত্র ৪ শতাংশ মানুষের বাস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার, ১০:২২

Pathetic. 500,000 people died not a joke. Trump's negligence is the root of death of so many people. May Allah rectify this witch.

অন্যান্য খবর