× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার

‘আন্দোলনের ভয়ে সরকার ক্যাম্পাস বন্ধ রাখছে’

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ সপ্তাহ আগে) ফেব্রুয়ারি ২৩, ২০২১, মঙ্গলবার, ১২:৫০ অপরাহ্ন

অনতিবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছে ছাত্র অধিকার পরিষদ। এ দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করেছেন সংগঠনটির নেতাকর্মীরা। বিক্ষোভে অংশ নিয়ে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, ছাত্ররা যখন নিজেরাই হলে প্রবেশ করছে, তখন শিক্ষামন্ত্রী তড়িগড়ি করে সংবাদ সম্মেলন করে সব পরীক্ষা বন্ধ করে দিয়েছেন। শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান করছে। দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে। তিনি বলেন, কাদের মির্জা ও আওয়ামী লীগের সার্কাসের রাজনীতির শিকার হয়ে একজন সাংবাদিক নিহত হয়েছেন। আমরা এ ঘটনার প্রতিবাদে কর্মসূচি পালন করেছি। কিন্তু সাংবাদিক সংগঠনগুলো আজ কোথায়? নুর বলেন, গণমাধ্যম সংকটময় সময় পার করছে।
তারা স্বাধীন সাংবাদিকতা করতে পারছে না।
ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন বলেন, বাংলার ছাত্রসমাজ শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান করছে। সরকার মনে করেছে, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন তাদের জন্য হুমকির কারণ হতে পারে। যে কারণে চক্রান্তের নীলনকশা অনুযায়ী ক্যাম্পাস বন্ধ রাখা হচ্ছে। তিনি বলেন, এই সরকার কোনো কিছুকেই ভয় পায় না, তারা শুধু ছাত্র আন্দোলনকে ভয় পায়।  ছাত্র আন্দোলন দমিয়ে রাখার জন্যই ক্যাম্পাস খুলে দেয়া হচ্ছে না।
সমাবেশে অন্য বক্তারা বলেন, প্রাতিষ্ঠানিক রাজনীতি ধবংসের পর সরকার শিক্ষা ব্যবস্থা ধবংস করতে চায়। সমস্ত কিছু চলছে, শুধু বিশ্ববিদ্যালয়গুলো চলছে না। জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা চলছিল। হঠাৎ করেই তা বন্ধ করে দেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shahab
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ৭:০৩

Absolutely right your voice.

কালাম ফয়েজী
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ৫:০০

সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হোক। বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রষ্ঠিান খোলার জোব দাবি জানাচ্ছি।

alamin
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ১:৩৪

কথাটা সত্য।আজ আমাদের ভবিষ্য নিয়ে সরকার খেলা করছে।আমরা এর পতিবাদ জানাই

Shohel ahmed
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ১:০৫

পুর্ন স্বাস্থবিধি মেনে চলিত পরিক্ষা চলমান চাই

অন্যান্য খবর