× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

জাবিতে আন্দোলন স্থগিত, হল ছাড়ছেন না শিক্ষার্থীরা

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ সপ্তাহ আগে) ফেব্রুয়ারি ২৩, ২০২১, মঙ্গলবার, ১:৩৪ অপরাহ্ন

গেরুয়ায় হামলার বিচারের দাবিতে চলমান আন্দোলন স্থগিত করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিচারের আশ্বাস পেয়ে আন্দোলন স্থগিতের ঘোষণা দেন তারা। তবে আপাতত তারা হল ছাড়ছেন না। এ   বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। আজ দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাপাসে শিক্ষার্থীদের এক বৈঠক শেষে আন্দোলন স্থগিতের সিদ্ধান্তের বিষয়টি জানান নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী নওশিন আদিবা।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের অধিকাংশ দাবি মেনে নিয়েছে। এ কারণে আন্দোলনের সকল কর্মসূচি স্থগিত করছি। তবে শিক্ষার্থীদের নিরাপত্তা ও ভোগান্তির বিষয়টি বিবেচনা করে আমরা হলে থাকব।
তবে হল থেকে শিক্ষার্থীদের বের করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে চাপ প্রয়োগ করলে সাধারণ শিক্ষার্থীরা পুনরায় আন্দোলন করবেন বলে জানান শিক্ষার্থীরা।

এর আগে গত শুক্রবার বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়ায় শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার পরদিন শনিবার তালা ভেঙে হলে প্রবেশ করেন শিক্ষার্থীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আনিস উল হক
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ৪:০৭

সারা দেশে বাসে ট্রেনে বাজারে রেজিষ্ট্রি অফিসে আদালত চত্বরে পথে ঘাটে মানুষ গিজগিজ করছে।মাদ্রাসা অনেক আগেই খুলে দেয়া হয়েছে।হুজুরদের রাত জুড়ে মৌসুমী ওয়াজ চলছে।ভেকসিন দেয়া শুরু করার পর মানুষের মুখে মুখোশ আর তেমন দেখা যায়না।শুধু শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে করোনা আতঙ্ক ধরে রেখে লাভ কি হবে?

অন্যান্য খবর