× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার
ঢাবি একাডেমিক কাউন্সিলের সভা

সরকারকে আন্তরিক ধন্যবাদ, ১৭ই এপ্রিলের মধ্যে শিক্ষক-শিক্ষার্থীদের টিকা দিতে বিনম্র আহ্বান

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ সপ্তাহ আগে) ফেব্রুয়ারি ২৩, ২০২১, মঙ্গলবার, ৩:১০ অপরাহ্ন

পরীক্ষা ও আবাসিক হল খোলার ব্যাপারে সরকারের নেয়া সিদ্ধান্ত অনুমোদন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে জানান, বিশ্ববিদ্যালয়গুলোর ক্লাস শুরু হবে আগামী ২৪শে মে। তার এক সপ্তাহ আগে ১৭ই মে আবাসিক হল খুলে দেয়া হবে। ২৪শে মের আগে বিশ্ববিদ্যালয়গুলোয় কোনো পরীক্ষা হবে না। শিক্ষামন্ত্রীর এই বক্তব্যের পর আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের জরুরি সভা ডাকেন ভিসি মো. আখতারুজ্জামান৷ সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়ে প্রায় দুই ঘণ্টা ধরে কাউন্সিলের জরুরি সভা চলে। পরে এক সংবাদ সম্মেলনে ভিসি বলেন, শেখ হাসিনা ও তার সরকারকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছে একাডেমিক কাউন্সিল। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের করোনা টিকা দেওয়ার যে সিদ্ধান্ত সরকার নিয়েছে, একাডেমিক কাউন্সিল এর ভূয়সী প্রশংসা করে এবং আন্তরিক ধন্যবাদ জানায়। ১৭ই মের কত দিন আগে টিকা কার্যক্রমের প্রথম ডোজ শেষ করতে হবে, একাডেমিক কাউন্সিলে বিশেষজ্ঞ সদস্যরা সে বিষয়েও মতামত দিয়েছেন।
তারা বলেছেন, প্রথম ডোজের চার সপ্তাহ পরে ইমিউনিটি হয়। তাই একাডেমিক কাউন্সিল সরকারের প্রতি অনুরোধ ও বিনম্র আহ্বান জানিয়েছে, ১৭ই এপ্রিলের মধ্যে যাতে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীকে টিকার প্রথম ডোজের আওতায় আনা হয়। সেটি হলে ১৭ই মে থেকে তারা শিক্ষার্থীদের হলে ওঠাতে পারেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ৯:৫৮

স্কুল খোলার আগে টিকা দেওয়া উচিত।

Jamshed Patwari
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ৫:২৩

বিনম্র শব্দ চেয়েও আরো মোহতাজি শব্দ ডিকশারী ঘেটে বের করার জন্য বিনম্র আহ্বান জানাই। যাতে লক্ষ কোটি বিনম্রতা প্রকাশ পায়।

অন্যান্য খবর