× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

সাজা শেষে মিয়ানমার থেকে ফিরলো ২৪ বাংলাদেশি

বাংলারজমিন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
২৪ ফেব্রুয়ারি ২০২১, বুধবার

মিয়ানমারে বিভিন্ন মেয়াদে কারাভোগের পর ২৪ বাংলাদেশি নাগরিক টেকনাফ সীমান্ত দিয়ে দেশে ফিরেছেন। ফেরত আসা বাংলাদেশি নাগরিকের মধ্যে রাঙ্গামাটির ৮ জন, বান্দরবানের ৩ জন, টেকনাফের ১২ জন এবং রাজশাহীর ১ জনসহ রয়েছে ২৪ জন। এ ব্যাপারে মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে টেকনাফ পৌরসভার চৌধুরীপাড়াস্থ বাংলাদেশ-মিয়ানমার ট্রানজিট ঘাটে ২ বিজিবি ব্যাটালিয়ন এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।
এতে জানানো হয়, ওইদিন সকাল সাড়ে ৯টায় মিয়ানমারের অভ্যন্তরে মংড়ু ১নং ট্রানজিট/এক্সজিট পয়েন্টে ৯ সদস্যবিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধিদল ও ৭ সদস্যবিশিষ্ট মিয়ানমার প্রতিনিধিদলের সঙ্গে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান (বিজিবিএম, পিএসসি) এবং মিয়ানমার প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ৪ নং বর্ডার গার্ড মিয়ানমার পুলিশ ব্রাঞ্চের কমান্ডিং অফিসার পুলিশ লে. কর্নেল জ লিং অং। প্রায় দুই ঘণ্টাব্যাপী সৌহার্দ্যপূর্ণ পরিবেশে মাদক চোরাচালান প্রতিরোধ, মানবপাচার দমন এবং সীমান্তে সন্ত্রাসী কর্মকাণ্ড কঠোর হস্তে দমনসহ উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়। এরপর মিয়ানমার কারাগারে বিভিন্ন মেয়াদে সাজাভোগকারী ২৪ বাংলাদেশি নাগরিককে বাংলাদেশ প্রতিনিধিদলের নিকট হস্তান্তর করেন। ফেরত আসা সাজাভোগকারী নাগরিকদের উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সমন্বয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেয়া হয়েছে।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর