× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার
সাংবাদিক মুজাক্কির হত্যা

অপরাধীদের বিচারের মুখোমুখি করার আহ্বান সিপিজে’র

শেষের পাতা

মানবজমিন ডেস্ক
২৪ ফেব্রুয়ারি ২০২১, বুধবার

সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকারীকে দ্রুত শনাক্ত করে বিচারের মুখোমুখি করতে বাংলাদেশি কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছে কমিটি টু প্রোটেক্ট জার্নালিস্টস (সিপিজে)। এ আহ্বান জানিয়ে সোমবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিবৃতি প্রকাশ করে যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থাটি। এতে বলা হয়, গত ১৯শে ফেব্রুয়ারি দক্ষিণাঞ্চলীয় নোয়াখালী জেলার কোমপানীগঞ্জে পুলিশ ও সশস্ত্র বিক্ষোভকারীদের মধ্যে গোলাগুলি চলাকালীন প্রায় ৯ জন গুলিবিদ্ধ হন। এ সময় অজ্ঞাত এক বন্দুকধারীর গুলি এসে মুজাক্কিরের গায়ে লাগে। এরপর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এ নিয়ে সিপিজে’র এশিয়া বিষয়ক জেষ্ঠ্য গবেষক আলিয়া ইফতিখার বলেন, আমরা বোরহান উদ্দিন মুজাক্কিরের মৃত্যুতে অত্যন্ত শোকাহত। তিনি বাংলাদেশের রাজনীতি নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য তুলে আনতে কাজ করছিলেন। বাংলাদেশি কর্তৃপক্ষকে অবশ্যই দ্রুততার সঙ্গে মুজাক্কিরের হত্যাকাণ্ডকে তদন্ত করতে হবে এবং দোষীদের বিচারের মুখোমুখি করতে হবে।
সিপিজে এ নিয়ে বাংলাদেশি পুলিশকে মন্তব্যের জন্য ই-মেইল করেছে। তবে তাৎক্ষণিকভাবে এর কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এ ছাড়া, বার্তা বাজার নামের যে গণমাধ্যমে মুজাক্কির কর্মরত ছিলেন তাদের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করেছে সিপিজে। তবে তারাও কোনো সাড়া দেয়নি। বাংলাদেশ সমাচার নামের আরেক গণমাধ্যমের সঙ্গেও যুক্ত ছিলেন মোজাক্কির। তাদের কোনো যোগাযোগের তথ্য সিপিজে খুঁজে পায়নি বলেও ওই বিবৃতিতে জানানো হয়েছে। এতে বলা হয়, সিপিজের গবেষণা অনুযায়ী, গত বছরেও বাংলাদেশে সাংবাদিকরা হামলা, মামলা ও কারাদণ্ডের শিকার হয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর