× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

সারা দেশে সড়কে প্রাণ গেল ১৪ জনের

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক
২৪ ফেব্রুয়ারি ২০২১, বুধবার

সারা দেশে গতকাল সড়কে প্রাণ হারিয়েছেন নারী-শিশুসহ ১৪ জন। এর মধ্যে সিরাজগঞ্জের কামারখন্দেই মারা গেছেন ৫ জন। চাঁপাই নবাবগঞ্জের শিবগঞ্জে ২ জন, গাইবান্ধায় ২ জন এবং রংপুরের বদরগঞ্জে ৩ জন নিহত হয়েছেন। অন্যদিকে হবিগঞ্জের বাহুবলে পিকআপভ্যানের চাপায় এক অটোরিকশাচালক এবং সুনামগঞ্জের তাহিরপুরে ট্রলির চাকায় পৃষ্ট হয়ে এক শিশু মারা গেছে। বিস্তারিত রয়েছে প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের কামারখন্দে যাত্রীবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন ১৫ জন। মঙ্গলবার সকাল ৮টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কামারখন্দ উপজেলার কোনাবাড়ীতে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ফজলুর রহমান (৭০) নামে একজন বীরমুক্তিযোদ্ধা রয়েছেন।
তিনি বগুড়া জেলার শাজাহানপুর উপজেলার মোকছেদ আলীর ছেলে। এছাড়া একই জেলার শেরপুর উপজেলার ধীরেন চন্দ্রের ছেলে বিমল (৪৫) ও সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই গ্রামের আবুল হোসেনের ছেলে আব্দুল হান্নানের (৬০) পরিচয় জানা গেছে। বগুড়া থেকে ময়মনসিংহগামী যুগান্তর পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস কোনাবাড়ী এলাকায় পৌঁছালে বাসটির সামনের চাকা পাংচার হয়ে যায়। এ সময় বিপরীত দিক থেকে আসা তেলবাহী একটি ট্রাকের সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ বাধে। এতে ট্রাকের চালক ও বাসের তিন যাত্রী ঘটনাস্থলেই মারা যান। আশঙ্কাজনক অবস্থায় ১১ জনকে হাসপাতালে নেয়ার পথে আরেক বাসযাত্রী মারা যান।

শিবগঞ্জ (চাঁপাই নবাবগঞ্জ) প্রতিনিধি জানান, চাঁপাই নবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের শিবগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় ঘাতক ট্রাকসহ চালক ও চালকের সহকারীকে আটক করা হয়েছে। মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে শিবগঞ্জ উপজেলার রশিকনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর ইউনিয়নের মো. হামিদুর রহমান (২২) ও একই এলাকার মো. আব্দুর রহিম (২৫)।

উত্তরাঞ্চল প্রতিনিধি জানান, গাইবান্ধার সাঘাটায় ভরতখালীর ভাঙ্গামোড়ে একজন ও সুন্দরগঞ্জে ট্রাক্টরের চাপায় একজন নিহত হয়েছেন। সাঘাটা থানার ওসি বেলাল হোসেন জানান, সোমবার দুপুরে গাইবান্ধা থেকে মালবোঝাই একটি ট্রাক্টর সাঘাটার দিকে যাচ্ছিল। পথিমধ্যে ভরতখালী ভাঙ্গামোড় নামক স্থানে ট্রলিটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান ট্রলির চালক মতিয়ার রহমান। অপরদিকে সুন্দরগঞ্জের পরাণ নামক স্থানে ট্রলির চাকায় পিষ্ট হয়ে সাইকেলচালক কুদ্দুস মিয়া ঘটনাস্থলেই নিহত হন।

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি জানান, রংপুরের বদরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। নিহতরা হলেন- পৌরশহরের জামুবাড়ী ডাক্তারপাড়ার আনোয়ারুল ইসলামের ছেলে লাবু (১৭), পকিহানা গ্রামের আজম আলীর ছেলে মাসুম (১৭) এবং রামনাথপুর ইউনিয়নের পাঁচতেপথী এলাকার শাহাজাদা মিয়ার ছেলে ট্রাক্টরচালক নয়ন মিয়া (২৪)। স্বজন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, তিন বন্ধু লাবু, মাসুম ও মামুন মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হন। পার্বতীপুরের মধ্যপাড়া কঠিন শিলা সড়কের ঘৃলাই নদীর সেতুতে উঠলে বিপরীত দিক থেকে আসা কয়লা বহনকারী একটি ট্রাকের সঙ্গে তাদের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লাবু ও মাসুমের পায়ের ওপর দিয়ে ট্রাকের একটি চাকা চলে যায়। মামুন পাশের খাদে ছিটকে পড়ে। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সময় লাবু ও মাসুম প্রাণ হারান। মুমূর্ষু অবস্থায় মামুনকে ভর্তি করা হয় হাসপাতালে। একইদিন বিকালে ট্রাক্টরে ইট বোঝাই করে যাওয়ার সময় ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে নয়ন মিয়া নিহত হন।
বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, বাহুবলে হাইওয়ে পুলিশের গাড়িচাপায় এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন নারীসহ ৩ আরোহী। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে মহাসড়কের বাহুবল উপজেলা সদর সংলগ্ন বাগানবাড়ী পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার প্রতিবাদে অটোরিকশা শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখায় আড়াই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে নিহত তোফায়েল মিয়া যাত্রীসহ সিএনজি অটোরিকশা নিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে বাহুবল বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে উপজেলা সদর সংলগ্ন বাগানবাড়ী পয়েন্টে হাইওয়ে পুলিশের ব্যারিকেড দ্রুতগতিতে অতিক্রম করে। এ সময় হাইওয়ে পুলিশের একটি দল তাকে ধাওয়া করে। পয়েন্ট থেকে কয়েকশ’ ফুট সামনে যাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশভ্যান ওই অটোরিকশাকে চাপা দেয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই চালক তোফায়েল মারা যান। গুরুতর আহত হন অটোরিকশা আরোহী দৌলতপুর গ্রামের আব্দুল হেকিমের পুত্র আজগর আলী (৬০) ও একই গ্রামের এনামুল হকের স্ত্রী মাসুদা আক্তার (৩৫) এবং হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মী মুসলিম উদ্দিন (৪০)।

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, সুনামগঞ্জের তাহিরপুরে হ্যান্ডট্রলির চাকায় পিষ্ট হয়ে শরীয়তউল্লাহ (৯) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত শরীয়তউল্লাহ উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের লামাগাঁও গ্রামের মোতালিব মিয়ার ছেলে। মঙ্গলবার সকালে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের লামাগাঁও এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর