× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

সিইপিসির মাধ্যমে মধ্য এশিয়ার সঙ্গে শ্রীলঙ্কাকে যুক্ত করার উদ্যোগ ইমরান খানের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৪, ২০২১, বুধবার, ১১:০২ পূর্বাহ্ন

চায়না-পাকিস্তান ইকোনমিক করিডোরের (সিইপিসি) মাধ্যমে মধ্য এশিয়ার সঙ্গে শ্রীলঙ্কার বাণিজ্যিক সংযুক্তি (কানেকটিভিটি) বৃদ্ধির সম্ভাব্য উপায় বের করার জন্য নিজের প্রতিনিধি দলকে নির্দেশনা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বর্তমানে তিনি শ্রীলঙ্কা সফরে রয়েছেন। সেখানে প্রধানমন্ত্রী মাহিন্দ রাজাপাকসের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য প্রকাশ করেছেন। এর আগে মঙ্গলবার তিনি প্রধানমন্ত্রী হিসেবে প্রথম শ্রীলঙ্কা সফরে যান। দু’দিনের এই সফরে তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান মাহিন্দ রাজাপাকসে। এ সময় তাকে গার্ড অব অনার দেয়া হয়। পরে শ্রীলঙ্কার মন্ত্রীপরিষদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয় ইমরান খানকে। এরপর দু’প্রধানমন্ত্রী দ্বিপক্ষীয় আলোচনায় বসেন।
শ্রীলঙ্কার অনলাইন ডেইলি মিরর ও পাকিস্তানের অনলাইন ডন এ খবর দিয়েছে। এক টুইটে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী বলেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে আমি উষ্ণ অভিনন্দন জানিয়েছি। তিনি প্রথমবার (প্রধানমন্ত্রী হিসেবে) শ্রীলঙ্কা সফরে এসেছেন। আমরা উভয় দেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছি। বৈঠকের পর ইমরান খান টুইটে বলেছেন, আবার শ্রীলঙ্কা আসতে পেরে ভাল লাগছে। এর আগে দু’বার শ্রীলঙ্কা এসেছিলাম। তবে সেটা ছিল ক্রিকেট নিয়ে সফর। সেটা ১৯৭৫ সালে একবার এবং ১৯৮৬ সালে একবার। এ সময়ে আমি শ্রীলঙ্কান ক্রিকেটের বিপ্লব প্রত্যক্ষ করেছি। এখন আমাকে প্রধানমন্ত্রী যে আতিথেয়তা দিচ্ছেন তার জন্য আনন্দিত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Amir Hossain
২৪ ফেব্রুয়ারি ২০২১, বুধবার, ৪:১৯

Congratulations; Imran Khan, leader of the Muslim world.

অন্যান্য খবর