× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ এপ্রিল ২০২১, রবিবার

মোমেনকে ফোনে যে কথা বললেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৪, ২০২১, বুধবার, ১১:৩১ পূর্বাহ্ন

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টোনি জে. ব্লিঙ্কেন। তার মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২৩শে ফেব্রুয়ারি প্রকাশ করা এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন মুখপাত্র নেড প্রাইস। এতে বলা হয়েছে, দুই পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের অর্থনৈতিক সম্পর্ক, সন্ত্রাস বিরোধী কার্যক্রম এবং প্রতিরক্ষা সহযোগিতা আরো গাঢ় করার উপায় নিয়ে আলোচনা করেছেন। এ ছাড়া তারা জলবায়ু পরিবর্তনের মতো অভিন্ন চ্যালেঞ্জ একত্রে মোকাবিলার জন্য কাজ করার কথা বলেছেন। তারা মিয়ানমার পরিস্থিতি, বিশেষ করে রোহিঙ্গা শরণার্থী সঙ্কটের একটি টেকসই সমাধান নিয়ে আলোচনা করেছেন। একই সঙ্গে শ্রম ও মানবাধিকারের প্রতি সম্মান দেখানোর ওপর গুরুত্ব দেয়া হয়েছে। এ বছর বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে যাচ্ছে। এ জন্য বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মোমেনকে অভিনন্দন জানিয়েছেন ব্লিঙ্কেন।
তারা দক্ষিণ এশিয়া এবং বৃহত্তর ইন্দো-প্যাসিফিক অঞ্চলের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য ঘনিষ্ঠ সহযোগিতার প্রত্যয়ও ব্যক্ত করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shahadat Osman
২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৭:৫৪

মানবাধিকার লঙ্ঘনের জন্য সাক্ষাৎ দেয়নি ব্লিংকেন।এটা খুবই লজ্জার।ধিক হাসিনা।

আব্দুস ছালাম
২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৯:৫৪

রিপোর্টের অবস্থা বুঝলাম না, মানব জমিন বলছে মার্কিন পররাস্ট্র মুন্ত্রি টেলিফোন আলাপ করেছেন , আর অন্যান্য সংবাদ বলছে সাক্ষাতে আলাপ হয়েছে। আসলে সত্য কোনটা । আমাদের পররাষ্ট্র মুন্ত্রি কি আমেরিকায় গিয়ে টেলিফোন আলাপের সুযোগ পেয়েছে?

এস, এম মিজানূর রহমান
২৪ ফেব্রুয়ারি ২০২১, বুধবার, ২:৩৭

আপনাদের খবর গুলো খুব সত্য কথা। আমি অনেক মজা পাই।

Naam
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ১১:৫৮

Fake news. In site have other news.

Krishibarua
২৪ ফেব্রুয়ারি ২০২১, বুধবার, ১২:২৭

বাংলাদেশের জনগণের অধিকার, ভোটের অধিকার, স্বাধীন মত ব্যক্ত করার অধিকারের কথা কোথায় গেল, কিসের মানবাধিকার আর কিসের গনতন্ত্র

অন্যান্য খবর