× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

কোভিড ট্রাভেল পাস চালু হচ্ছে মার্চ থেকে

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৫, ২০২১, বৃহস্পতিবার, ১১:০৫ পূর্বাহ্ন

মার্চের শেষ দিকেই কোভিড-১৯ ট্রাভেল পাস চালু করতে যাচ্ছে আন্তর্জাতিক বিমান পরিবহন সংস্থা  (আইটিএ)। এই ট্রাভেল পাসে যুক্ত হবে করোনা ভাইরাস পরীক্ষার ফলাফল ও  ভ্যাকসিন সনদ।
আইটিএ’র বরাতে জানা গেছে, প্রতিটি দেশেরই তাদের নাগরিকদের ডিজিটাল ভ্যাকসিন সার্টিফিকেট প্রদান শুরু করা জরুরি, যা ভ্রমণ পাসের জন্য ব্যবহার করা যায়।
কোভিড-১৯ মহামারির কারণে অনেক দেশ এখন ভ্রমণে নিষেধাজ্ঞা বহাল রেখেছে। বেশকিছু দেশ সীমিত পরিসরে আকাশপথে যোগাযোগ চালু করলেও রয়েছে নানা বিধিনিষেধ ও কড়াকড়ি। ফলে চাইলেই এক দেশের নাগরিক অন্য দেশ ভ্রমণ করতে পারছেন না। এতে বিপর্যয়ের মুখে পড়েছে সারা বিশ্বের এয়ারলাইন শিল্প।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
N Islam
২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৩:৩২

মানুষকে জিম্মী করে ভ্যাকসিন ব্যবসার উদ্যোগ ।

Susanto Dey
২৪ ফেব্রুয়ারি ২০২১, বুধবার, ১১:১৯

Very good decision.I wish every country should be followed this rule and saved the world.

Mohammad jubaer hoss
২৪ ফেব্রুয়ারি ২০২১, বুধবার, ১০:৫৩

It's very essential for international travelers.

Kazi
২৪ ফেব্রুয়ারি ২০২১, বুধবার, ১০:১০

Not only airlines are in trouble. People can't travel to visit sick (not covid) parents, brothers and sisters due to restrictions. World is paralyzed

অন্যান্য খবর