× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ওরিয়েন্টশন অনুষ্ঠিত

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৫, ২০২১, বৃহস্পতিবার, ৫:১০ অপরাহ্ন

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস (আইসিআরসি) এর যৌথ উদ্যোগে বিডিআরসিএস পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন কার্যক্রম অবহিতকরণ বিষয়ক ওরিয়েন্টশন অনুষ্ঠিত হয়েছে। এই ওরিয়েন্টশনে সরকারের গুরুত্বপূর্ণ বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চ পদস্থ কর্মকর্তা, দেশের বিভিন্ন কারাগারের দায়িত্বরত প্রধানগন, মিডিয়া কর্মীসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। আজ ২৫ ফেব্রুয়ারি দুপুরে সোসাইটির মগবাজারস্থ জাতীয় সদর দপ্তরের ট্রেনিং রুমে ওরিয়েন্টশনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল, আরএফএল ডেলিগেট, আইসিআরসি, বাংলাদেশ নাতালিয়া নওয়াকস্কা। সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন বিভাগের দায়িত্বরত পরিচালক খায়রুল আনাম খান। এর আগে সকালে ওরিয়েন্টশনের উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ও সরকারের প্রাক্তন সচিব জনাব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাটিয়া এলেনা লরেঞ্জ, হেড অফ ডেলিগেশন আইসিআরসি, বাংলাদেশ। প্রধান অতিথি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, এমপি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) বিভাগ তাদের কর্মের মাধ্যামে আন্তর্জাতিকভাবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি তথা দেশের জন্য সুনাম বয়ে এনেছে।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বড় শক্তি হলো আমাদের ভলেন্টিয়ার। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির টাকা-পয়সা অর্থ-বিত্ত খুব বেশি নাই; আমাদের আছে মানব সেবার সুনাম আর নিবেদিত ভলেন্টিয়ার। ভলেন্টিয়াররা সর্বদা মানবতার জন্য কাজ করে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) কাজটি বিশ্বে রেড ক্রস রেড ক্রিসেন্ট মুভমেন্টের গুরুত্বপূর্ণ একটি কাজ। আইসিআরসির হেড অব ডেলিগেশন কাটিয়া এলেনা লরেঞ্জ বলেন, বিডিআরসিএস এর আরএফএল সার্ভিস ১৯৭১ সাল থেকে শুরু হয়ে এটি এখনও চলমান রয়েছে। এটি আইসিআরসির একটি গুরুত্বপূর্ণ ও কোর কার্যক্রম, যা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি অত্যন্ত সুনামের সাথে পরিচালনা করে যাচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর