× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

বৃটেনে হবেনা জিসিএসই ও এ-লেভেল পরীক্ষা, হবে আগের ফলাফলের গড়

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৫, ২০২১, বৃহস্পতিবার, ৬:২৩ অপরাহ্ন

জিসিএসই ও এ-লেভেল পরীক্ষা বাতিল করা হয়েছে ইংল্যান্ডে। করোনাভাইরাস মহামারির কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বছর তাই শিক্ষকরাই শিক্ষার্থীদের গ্রেড নির্ধারণ করবেন। এ খবর দিয়েছে বিবিসি। খবরে বলা হয়েছে, শিক্ষকরা এবার এসাইনমেন্ট, রচনা এবং কোর্স চলাকালীন নেয়া পরীক্ষার ফলাফলের সমন্বয় করে গ্রেড প্রদান করবেন। এই ফলাফল প্রকাশ করা হবে আগস্ট মাসের পূর্বেই।

এ নিয়ে স্কুলমন্ত্রী নিক গিব বলেন, সরকার সবথেকে ভালো পদ্ধতিটি বাছাইয়ের চেষ্টা করেছে। শিক্ষার্থীরা যাতে ন্যায্য ফলাফল পায় তা নিশ্চিত করা হবে।
বৃহস্পতিবার বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন একটি টুইট করেছেন। এতে তিনি বলেন, মহামারির কারণে কোনো শিশুর পিছিয়ে পরা উচিৎ নয়। এ কারণেই সরকার একটি ন্যায্য ও সহনশীল পদ্ধতির মধ্য দিয়ে শিক্ষার্থীদের ফলাফল নির্ধারণ করবে। এরফলে শিক্ষার্থীরা তাদের পড়াশুনার পরবর্তী ধাপে পৌঁছে যেতে পারবে।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর