× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

হেফাজতে ইসলামের সঙ্গে আমাদের কোনো দ্বন্দ্ব নেইঃ চরমোনাই পীর

অনলাইন

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৫, ২০২১, বৃহস্পতিবার, ৮:৩৭ অপরাহ্ন

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই বলেন, স্বাধীনতা পরবর্তী পঞ্চাশ বছরে এ দেশের বহু রাজনৈতিক গোষ্ঠী ওলামায়ে কিরামদের ব্যবহার করে স্বীয় স্বার্থসিদ্ধ করেছে কিন্তু ইসলামের কোনো উপকার হয়নি। ওলামায়ে কিরামদের মধ্যকার অনৈক্য ইসলামের বিজয়কে যুগ যুগ ধরে পেছনে ফেলে রাখছে। সুতরাং আমাদের ঐক্যবদ্ধ হয়ে ইসলামকে বিজয়ী করার জন্য কাজ করে যেতে হবে।
বৃহস্পতিবার দুপুরে ঐতিহাসিক চরমোনাইর বার্ষিক মাহফিলের দ্বিতীয় দিনে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত ওলামা-মাশায়েখ সম্মেলনে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।
দলের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেন, আজ একই মঞ্চে ওলামায়ে কিরামদের এত বড় সম্মেলন দেখে আমরা আনন্দিত হচ্ছি। আমরা চাই নিয়মিতই এমন আয়োজন হোক। তিনি বলেন, এখানে হেফাজতে ইসলামের মহাসচিব এসেছেন, আমরা চাই আমীরে হেফাজতসহ অন্যরাও এখানে আসবে। কারণ ইমানি আন্দোলনে হেফাজতের সঙ্গে আমাদের কোনো দ্বন্দ্ব নেই। হেফাজত যদি ইমানি আন্দোলনের নামে কাউকে (ইসলামপন্থিদের) দূরে রাখতে চায় তবে সেটা ইমানি আন্দোলন হতে পারে না।
তুরস্কের রেসালায়ে নূর আন্দোলন-এর দার্শনিক মুখপাত্র মুনির তুরান আত তুর্কী তার বক্তব্যে চরমোনাই মাহফিলসহ ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সকল কার্যক্রমের প্রশংসা করে বলেন, আমি ঐতিহাসিক ওসমানী খেলাফতের রাজধানী ইস্তাম্বুলবাসীর পক্ষ থেকে আপনাদের অভিনন্দন জানাই। মুনির তুর্কী আরো বলেন, পৃথিবীব্যাপী খেলাফত পুনঃপ্রতিষ্ঠার জন্য উস্তাদ বদিউজ্জামান সাঈদ নুরসী যে আন্দোলন শুরু করেছিলেন আজকের মুসলিম উম্মাহর গর্বিত অভিভাবক রিসেপ তাইয়েব এরদোগান তারই ফসল।
ওলামা সম্মেলনে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য ও চরমোনাই কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা নূরুল ইসলাম জিহাদী, শায়খ যাকারিয়া (রহ.) ইসলামী রিসার্চ সেন্টারের মহাপরিচালক শাইখুল হাদীস আল্লামা মিজানুর রহমান সাঈদ, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুফতি আমিনী (রহ.) এর সাহেবজাদা মাওলানা আবুল হাসানাত আমিনী, বিশিষ্ট শিক্ষাবিদ ড. আ ফ ম খালিদ হোসাইন, বিশিষ্ট ওয়ায়েজ আল্লামা ইয়াহইয়া মাহমুদ, মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকসহ দেশ-বিদেশের শীর্ষ ওলামায়ে কিরাম।
আজ বাদ ফজর মূল বয়ানের অংশ হিসেবে গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন নায়েবে আমীরুল মুজাহিদীন আলহাজ হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।
মাহফিলে আগত মুসল্লিদের মধ্য হতে গতকাল মোহাম্মদ উল্লাহ সোহরাব (৩৫) নরসিংদী, আমিনুল ইসলাম (৭৫) রংপুর এবং আঃ খালেক (৫০) নারায়ণগঞ্জসহ গত মঙ্গলবার থেকে এ পর্যন্ত মোট ১০ জন মুসল্লি চরমোনাই মাহফিল হাসপাতালে ইন্তেকাল করেন।
শুক্রবার তিন দিনব্যাপী মাহফিলের শেষদিন সকাল ১০টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ছাত্র গণজমায়েত অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, শনিবার সকাল ৮টায় আমীরুল মুজাহিদীন আজহা হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এর সমাপনী বয়ান ও আখেরি মোনাজাতের মাধ্যমে তিন দিনব্যাপী মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
MD,Majedul islam
২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার, ২:১৫

Ai dol amr posonder

অন্যান্য খবর