× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

রূপগঞ্জে ২০ ইটভাটাকে কোটি টাকা জরিমানা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে
২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধভাবে গড়ে ওঠা ২০টি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে প্রায় এক কোটি টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি আগামী ১৫ দিনের মধ্যে এসব ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। গত বুধবার দিনব্যাপী এ অভিযান চালানো হয়। পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ-এর উপ-পরিচালক মুহাম্মদ আব্দুল্যাহ আল মামুন রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার দাউদপুর ইউনিয়নের শিমুলিয়া, দুয়ারা, পুটিনা খৈসাইর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানের নেতৃত্বে ছিলেন পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সহকারী সচিব) নওরীন হক। এ সময় তাকে সহায়তা করেন পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ, র‌্যাব-১১, পুলিশের সমন্বয়ে গঠিত একটি টিম। অভিযানে ৫ লাখ
টাকা করে জরিমানা করা হয়, মেসার্স হেলাল উদ্দিন ব্রিকস, মেসার্স এম এইচ ডি ব্রিকস, মেসার্স এসএসবি ব্রিকস, মেসার্স নূর সুপার ব্রিকস, মেসার্স এন এস টি ব্রিকস, মেসার্স ভাই বন্ধু ব্রিকস, মেসার্স বিসমিল্লাহ ব্রিকস, মেসার্স দাউদপুর ব্রিকস, মেসার্স বিএবি ব্রিকস, মেসার্স এম কে বি ব্রিকস, মেসার্স এমএন বি-১ ব্রিকস, মেসার্স সততা ব্রিকস (এম এন বি-২), মেসার্স ফিরোজ অ্যান্ড সন্স ব্রিকস, মেসার্স সততা ব্রিকস, মেসার্স এ এ এ ব্রিকস, মেসার্স এম এস এ ব্রিকস, মেসার্স এম এ এ ব্রিকস ও মেসার্স আর এম কে ব্রিকস। এ ছাড়া মেসার্স ৭৭৭ ব্রিকসকে সাড়ে ৩ লাখ টাকা ও মেসার্স মায়ের দোয়া ব্রিকসকে ৩ লাখ টাকাসহ মোট ৯৬ লাখ ৫০ হাজার টাকা তাৎক্ষণিক জরিমানা আদায় করা হয়।
পাশাপাশি আগামী ১৫ দিনের মধ্যে এ সকল অবৈধ ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। উল্লেখিত ইটভাটাগুলো পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানো লাইসেন্স ব্যতীত পরিচালিত হচ্ছিল।


 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Anis
২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার, ১২:০২

ধন্যবাদ মানব জমিন ও স্টাফ রিপোর্টার ভাই কে সেই সাথে ধন্যবাদ জানাই ভ্রামমান আদালতকে। নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধভাবে গড়ে ওঠা ২০টি ইটভাটা ছাড়াও নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভোলাব ইউনিয়নে কুড়িয়াইল এবং চারিতালুক মৌজায় রয়েছে আরো একাধিক ইট ভাটা সে গুলোর দিকে যদি আপনাদের সু-নজর যায় তা হলে গ্রাম বাঁচবে, পরিবেশ বাঁচবে এবং গ্রামের কৃষক বাঁচবে। শুধু জরিমানা করে ছেড়ে দিলে হয় না , তারা আবারো তাদের ইটভাটা চালু করে যা গত ২৬/০২/২০২১তারিখে পূর্বের ন্যায় চলমান দেখা গিয়াছে। নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন এর তাড়াইল গ্রামের শীতলক্ষ্যা নদীর তীরে।

অন্যান্য খবর