× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

রোহিতের ছক্কার রেকর্ড ভাঙলেন গাপটিল

খেলা

স্পোর্টস ডেস্ক
২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

রান বন্যার (৪৩৪) ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেলো নিউজিল্যান্ড। গতকাল ডানেডিনে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪ রানে হারায় কিউইরা। এই জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে সফরকারী বাংলাদেশ দলের মুখোমুখি হবে কিউইরা। গতকাল টস হেরে আগে ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ পৌঁছে ২১৯/৭-এ। ব্যাট হাতে এদিন বিধ্বংসী ইনিংস খেলেন মার্টিন গাপটিল ও জিমি নিশাম। ওপেনিংয়ে নামা গাপটিল মাত্র ৩ রানের জন্য ক্যারিয়ারের তৃতীয় শতকের দেখা পাননি। তবে ৯৭ রানের ইনিংস গড়েন মাত্র ৫০ বলে।
লম্বা ইনিংসে ৬ চার ও আট ছক্কা হাঁকান তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গাপটিলের ছক্কার সংখ্যা দাঁড়ালো সর্বাধিক ১৩২-এ। এতে তিনি ছাড়িয়ে গেলেন ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মাকে (১২৭)। এদিন ৩৫ বলে ৫৩ রান করেন অধিনায়ক উইলিয়ামসন। মাত্র ১৬ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেন জিমি নিশাম। তিনি ১ চার ও ৬ ছক্কা হাঁকিয়ে অপরাজিত থাকেন। ১৫ বলে ২৪ রান করেন ওপেনার ম্যাথিউ ওয়েড। যুঁতসই ব্যাট করতে পারেননি অধিনায়ক অ্যারন ফিঞ্চও। ১৪ বল খেলে তার ব্যাট থেকে আসে ১২ রান। ৪৫ রান করে সাজঘরের রাস্তা মাপেন জশ ফিলিপ। এরপর অ্যাস্টন অ্যাগার এবং মিচেল মার্শ শূন্যরানে ফেরেন। তবে সপ্তম উইকেট জুটিতে দলকে নতুন করে জয়ের স্বপ্ন দেখান মার্কাস স্টয়নিস এবং ড্যানিয়েল স্যামস। মাত্র ৩৭ বলে ৯২ রানের পার্টনারশিপে জয়ের কাছাকাছি চলে এসেছিল অস্ট্রেলিয়া। কিন্তু শেষ মুহূর্তের প্রচেষ্টাও ব্যর্থ করে দেন কিউই অলরাউন্ডার নিশাম। এই দুজন ব্যাটসম্যানকেই সাজঘরে ফেরান তিনি। আউট হওয়ার পূর্বে ১৫ বলে ৪১ রান করেন স্যামস। আর স্টয়নিস করেন ৩৭ বলে ৭৮ রান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২১৫ রান তোলে অ্যারন ফিঞ্চ বাহিনী। ৯২ ইনিংসে এলো গাপটিলের এই ১৩২ ছক্কা। রোহিত ১২৭ ছক্কা মেরেছেন ১০০ ইনিংসে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ছক্কার সেঞ্চুরি আছে আর কেবল তিন জনের। ৯৪ ইনিংসে ১১৩ টি ছক্কা মেরেছেন ইংল্যান্ডে ওয়েন মর্গ্যান, ৬২ ইনিংসে ১০৭ ছক্কা গাপটিলের সতীর্থ কলিন মানরোর, আর ৫৪ ইনিংসে ১০৫ ছক্কা ক্রিস গেইলের।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর