× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

রেলে ১২ হাজার লোক নিয়োগে শিগগিরই বিজ্ঞপ্তি

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৫, ২০২১, বৃহস্পতিবার, ৯:৩৮ অপরাহ্ন

রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশ রেলওয়ের জনবল সংকট কাটাতে ১০ থেকে ১২ হাজার লোক নিয়োগের বিজ্ঞপ্তি শিগগিরই দেয়া হবে। আশা করছি রেলের জনবল ঘাটতির যে অভিযোগ আছে তা থেকে মুক্ত হতে পারব।

বৃহস্পতিবার রেল ভবন কনফারেন্স হলে অনুষ্ঠিত ‘রেলওয়ে স্টেশনসংলগ্ন আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ’ শীর্ষক প্রকল্প ও ওয়াশ (ডব্লিউএএসএইচ) কর্মসূচির উদ্বোধন শেষে তিনি এ কথা জানান।

রেলমন্ত্রী বলেন, বর্তমানে ১৩৭টি স্টেশন বন্ধ রয়েছে লোকবলের অভাবে। আমরা প্রথম ধাপে ১০ থেকে ১২ হাজার লোকবল একসঙ্গে নিয়োগ দেব রেলে, সেই পদক্ষেপ গ্রহণ করেছি। নিয়োগ দেয়ার পর তাদের প্রশিক্ষণ দেব। আমরা আশা করছি, আগামী দুই থেকে তিন বছরের মধ্যে রেলের জনবল ঘাটতির অভিযোগ থেকে মুক্ত করতে পারব।

রেলের অবকাঠামোতেও ঘাটতি আছে জানিয়ে মন্ত্রী বলেন, সব ডাবল লাইন না হওয়া পর্যন্ত রেলের নিরাপত্তা ঝুঁকি থেকেই যাবে। আমরা একের পর এক উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করছি। রেলপথের আধুনিকায়ন করা হচ্ছে।
অজুহাত নয়, সবাইকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

রেলপথমন্ত্রী বলেন, স্টেশনগুলোতে পরিবেশবান্ধব ওয়াশ পরিষেবা কার্যক্রম পরিচালনা করা হবে। রেলওয়ে ও ওয়াটারএইডের মধ্যে এ বিষয়ে সমঝোতা হয়েছে। কমলাপুর স্টেশনে দুটি প্রকল্প নেয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকি স্টেশনগুলোতেও এ ধরনের প্রকল্প নেয়া হবে।

অনুষ্ঠানে রেলপথ সচিব মো. সেলিম রেজা, রেলওয়ে মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী উপস্থিত ছিলেন।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mahmud
২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার, ২:৩৩

এই নিয়োগগুলো যে ঘুষ বানিজ্যের মাধ্যমে হবে না সে নিশ্চয়তা কে দেবে ? কালো বিড়ালের কথা আমরা এখনো ভুলে যাইনি।

Banglar Manush
২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ১১:৩৩

An opportunity for many people to make illegal money.

অন্যান্য খবর