× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

শেষ মুহূর্তের গোলে জয় পেলো আর্সেনাল

খেলা

স্পোর্টস ডেস্ক
২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

অমীমাংসিত প্রথম লেগের পর দ্বিতীয় দেখায় কাঠ-খড় পুড়িয়ে জয়ের স্বাদ পেলো আর্সেনাল। উয়েফা ইউরোপা লীগে দ্বিতীয় লেগের ম্যাচে বেনফিকার বিপক্ষে শুরুতে লিড নিয়েও দুই গোল খেয়ে বসে গানাররা। ম্যাচ সমতায় ফেরানোর পর শেষ মুহূর্তের গোলে শেষ ষোলো জায়গা করে নেয় মাইকেল আর্তেতার শিষ্যরা।
প্রথম লেগে বেনফিকার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্সেনাল। তাতে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে জিতে পরের ধাপে পৌঁছালো তারা।
ম্যাচের সপ্তম মিনিটেই একা আক্রমণ করেন পিয়েরে এমরিক আউবেমেয়াং। বাঁ পাশ দিয়ে ঢুকে ডি-বক্সে একজনকে কাটিয়ে তুলে মারেন তিনি। তবে তার শট সহজেই তালুবন্দি করেন বেনফিকা গোলরক্ষক।
২১তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। এসময় সতীর্থের ডি-বক্স চেরা পাসে গোলরক্ষককে পরাস্ত করেন আউবেমেয়াং। প্রথমার্ধের শেষ মুহূর্তে সমতায় ফেরে বেনফিকা।
৪৩তম আর্সেনালের ডি-বক্সের সমানে ফাউলের শিকার হন জুলিয়ান ওয়েগলি। দারুণ এক ফ্রি-কিকে গোলটি করেন গনকালভেস।
বিরতি থেকে ৬ মিনিটের ব্যবধানে এগিয়ে যায় বেনফিকা। ৬১তম মিনিটে আর্সেনালের তিন ডিফেন্ডারকে পিছনে ফেলে এগিয়ে যান রাফা সিলভা। গোলকিপার এগিয়ে আসলে দক্ষতার সঙ্গে বল জালে জড়ান এই পর্তুগিজ মিডফিল্ডার।
ছয় মিনিটের ব্যবধানে ম্যাচ সমতায় ফেরায় আর্সেনাল। ৬৭তম মিনিটে ডি-বক্সে বল পেয়ে দুই জনকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের জোরালো শটে স্কোর করেন কিয়েরান তিয়েরনি।
ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে নিজের দ্বিতীয় গোলের দেখা পান আউবেমোয়াং। ৮৭তম মিনিটে ফরাসি স্ট্রাইকারের গোলেই শেষ ষোলোর টিকিট পায় আর্সেনাল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
তানভির
১ মার্চ ২০২১, সোমবার, ১০:১০

ভুলে ভরা রিপোরট! আউবেমোয়াং ফরাসি স্ট্রাইকার নয়! ও গ্যাবনিজ স্ট্রাইকার!

অন্যান্য খবর