× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

সবাইকে ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানালেন বৃটিশ রাণি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৬, ২০২১, শুক্রবার, ৪:৪২ অপরাহ্ন

জনগণকে করোনাভাইরাসের ভ্যাকসিন নেয়ার আহ্বান জানিয়েছেন বৃটেনের রাণি দ্বিতীয় এলিজাবেথ। ৯৪ বছর বয়সী রাণি সবাইকে অন্য মানুষদের কথা ভাবার আহ্বান জানান। জানুয়ারি মাসে তিনি ও তার দাম্পত্য সঙ্গী ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপ করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন। সম্প্রতি তিনি বৃটেনের ভ্যাকসিন কার্যক্রমের প্রধানদের সঙ্গে একটি ভিডিও কলের মাধ্যমে কথা বলেন। এতে তাকে ভ্যাকসিন গ্রহণের অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন করা হয়। রাণি বলেন, আমার যতদূর মনে হয়েছে এটি বেশ নিরাপদ। খুব দ্রুতই ভ্যাকসিন দেয়া হয়ে যায়। আমি অসংখ্য চিঠি পেয়েছি যাদের মানুষ অবাক হয়ে জানিয়েছেন, ভ্যাকসিন নেয়া কতো সহজ বিষয়। আমি একদমই ব্যাথা পাইনি।

রাণি এরপরই বলেন, অনেকের জন্য হয়তো ভ্যাকসিন নেয়া কঠিন বিষয় হতে পারে তবে সবাইকে অবশ্যই শুধু নিজের কথা না ভেবে মানুষের কথা ভাবতে হবে। এর আগে বৃটেনের ভ্যাকসিনমন্ত্রী নাদি জাহাওয়ি জানিয়েছিলেন, দেশের ১১ থেকে ১৫ শতাংশ মানুষের ভ্যাকসিন নিয়ে দ্বিধা রয়েছে। এনএইচএসের কর্মকর্তা এমিলি লসন বলেন, রাণির এমন বার্তা ভ্যাকসিন নিয়ে মানুষের মধ্যে আত্মবিশ্বাস বৃদ্ধি করবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর